রাজগঞ্জের তৃণমূল প্রার্থী বদলের দাবিতে তুমুল বিক্ষোভ জলপাইগুড়িতে

1

দ্য ওয়াল ব্যুরো, জলপাইগুড়ি: প্রার্থী বদলের দাবিতে জেলায় অব্যাহত তৃণমুলের বিক্ষোভ। গ্রাম ছাড়িয়ে এবার জেলা সদর কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখালেন কৃষ্ণ দাসের অনুগামীরা।

গতকাল রাজগঞ্জে সমস্ত অঞ্চলগুলিতে বিক্ষোভ দেখানোর পর আজ জলপাইগুড়ি জেলা তৃণমূল কার্যালয়ের সামনে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন কৃষ্ণ দাসের অনুগামীরা। তাদের একটাই দাবি রাজগঞ্জ কেন্দ্রের প্রার্থী খগেশ্বর রায়কে সরিয়ে কৃষ্ণ দাস কে প্রার্থী করতে হবে। নইলে তাদের বিক্ষোভ চলবে।

বুধবার জলপাইগুড়ি সমাজপাড়ার তৃণমূল জেলা কার্যালয়ের বাইরে তৃণমূল এস সি এস টি ওবিসি সেলের পক্ষ থেকে কিছুক্ষণ বিক্ষোভ চলে। রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান কৃষ্ণ দাসের অনুগামীরা। পরে পুলিশ গিয়ে অবরোধ তুলে দেয়।

ঘটনায় এসসিএসটি ওবিসি সেলের টাউন ব্লক সভাপতি মণীন্দ্রনাথ বর্মন বলেন, “আমাদের দাবি একটাই। রাজগঞ্জ বিধানসভা আসনে খগেশ্বর রায়কে সরিয়ে গরীবের বন্ধু কৃষ্ণ দাসকে ঐ আসনে প্রার্থী করতে হবে। আজ কৃষ্ণ দাস মহাশয় কলকাতা গেছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক হবে। খগেশ্বর রায়কে সরিয়ে দিয়ে কৃষ্ণ দাসকে টিকিট দেওয়ার দাবিতে জেলা জুড়ে এই বিক্ষোভ কর্মসূচি চলছে। প্রার্থী বদল না হলে আমাদের আন্দোলন চলবে।”

জেলা তৃণমূল নেতাদের একাংশের মত, খগেশ্বর রায় মমতা ব্যানার্জীর প্রথম দিনের সৈনিক। তিনি উত্তরবঙ্গের প্রথম তৃণমূল বিধায়ক। ২০০৯ সালের উপনির্বাচনে তিনি প্রথম জিতেছিলেন। তারপর থেকে তার টানা জয় অব্যাহত। এই নিয়ে ছ’বার মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে টিকিট দিয়েছেন। সুতরাং তাঁকে সরিয়ে কৃষ্ণ দাসকে প্রার্থী করার সম্ভাবনা খুব কম। আসলে অভিষেক বন্দ্যোপাধ্যায় কৃষ্ণ দাসকে ডেকেছেন। যদি তৃণমূল ফের ক্ষমতায় আসে, তাহলে তাঁকে বিধান পরিষদে ঠাঁই দেওয়া নিয়ে আলোচনা হতে পারে।

প্রসঙ্গত এবারে রাজগঞ্জ বিধানসভা আসনে তৃণমূল প্রার্থীপদের দাবিদার ছিলেন জলপাইগুড়ি জেলার এসসিএসটি ওবিসি সেলের চেয়ারম্যান তথা তৃণমূলের দাপুটে নেতা কৃষ্ণ দাস। টিকিট পাওয়ার ব্যাপারে দলের জেলা সভাপতি এমনকি প্রশান্ত কিশোর পর্যন্ত তাঁকে আশ্বস্ত করেছিলেন। তাই তিনি রাজগঞ্জ আসনে প্রার্থী হওয়ার ব্যাপারে আশাবাদী ছিলেন। কিন্তু প্রার্থী পদ ঘোষনার দিন তাঁর নামের বদলে আবার খগেশ্বর রায়ের নাম ঘোষণা হওয়ায় সেদিন বিকেল থেকেই কৃষ্ণ দাসের অনুগামীরা বিক্ষোভ দেখাতে থাকেন। সেই বিক্ষোভ আজও অব্যাহত।

You might also like
Leave A Reply

Your email address will not be published.