নিভৃতে রোম্যান্স করতে চাইছেন? রইল কলকাতার দশটি রোম্যান্টিক ক্যাফে-রেস্তোরাঁর খবর

0

ভালোবাসার জন্য নির্দিষ্ট কোনও বয়স বা সময় হয় না। পৃথিবীর আদিমতম সম্পর্কের নাম ভালোবাসা। আর এই সেই উষ্ণতার পরশ পেতে আরও নিবিড় হতে কপোত-কপোতী নিভৃতে রোম্যান্টিক রেস্তরাঁ কিংবা ক্যাফের সন্ধান করেন। কলকাতার বুকে ছড়িয়ে ছিটিয়ে আছে এমনই বেশ কয়েকটি ক্যাফে রেস্তোরাঁ যেখানে রোম্যান্টিক পরিবেশ আছে। ডেটিংয়ের পাশাপাশি ইচ্ছে করলে ক্যান্ডেল লাইট ডিনারও করতে পারেন। এই শীতে কাপলদের জন্য তেমনই কিছু ক্যাফে রেস্তরাঁর হদিশ দিলেন চৈতালি দত্ত

বুনাফিলপ্রয়াত সাহিত্যিক নবনীতা দেবসেনের ‘ভালোবাসা’র বাড়িতে রয়েছে এই রেস্তোরাঁ। যার প্রতিটি কোণে ছড়িয়ে রয়েছে ভালোবাসার পরশ । ১১০০ স্কোয়্যার ফুট জায়গা জুড়ে ইনডোর এবং আউটডোরে রয়েছে বসার সুবন্দোবস্ত। ভিনটেজ লুকের অপূর্ব রোম্যান্টিক এই রেস্তোরাঁয় মাল্টিক্যুইজিন ভেজ ও ননভেজ খাবার পরিবেশন করা হয়। ব্রেকফাস্টের ব্যবস্থাও রয়েছে। দুজনের খরচ কমপক্ষে কর সমেত ১০০০ টাকা।
৭২, হিন্দুস্থান পার্ক, কলকাতা ২৯
সময়: সকাল ৮টা-রাত ১০.৩০ টা পর্যন্ত।
ফোন: ৯০৫১৪৮৮৫৪৮।

নারুমেগরুফটপে খোলা আকাশের নীচে বাইসাইকেল থিমে সুসজ্জিত এই রেস্তোরাঁয় ২৫ জনের বসার আয়োজন রয়েছে। ভেজ- ননভেজ মাল্টিক্যুইজিন খাবারের ব্যবস্থা রয়েছে, যা স্বাস্থ্যকর আর সুস্বাদুও । দুজনের খরচ কর সমেত মাত্র ৮০০ টাকা।
৫৬ এ, রাজা বসন্ত রায় রোড।
সময়: দুপুর ১২ টা – রাত ১০টা।
ফোন: ৬২৯০২৩৪৩৪৩।

ওশান গ্রিলএই রেস্তোরাঁর অপূর্ব রোম্যান্টিক পরিবেশ আপনাকে স্পর্শ করবেই। মাল্টিক্যুইজিন খাবার পরিবেশন করা হলেও এঁদের ইউ এস পি হল কন্টিনেন্টাল আর সি-ফুড ডিশ, যা এক কথায় লা-জবাব। এখানে ১০০ জনের বসে খাওয়ার বন্দোবস্ত রয়েছে। দুজনের কমপক্ষে খরচ কর ছাড়া ১৫০০ টাকা।
ইনফিনিটি বেঞ্চমার্ক ফার্স্ট ফ্লোর, (আরডিবি সিনেমার বিপরীতে) সল্টলেক, সেক্টর ৫।
সময়: দুপুর ১২ টা – রাত ১১ টা।
ফোন :৮৩৭৩০৪৯৪০৫।

এশিয়া এশিয়া এশিয়াসাড়ে তিন হাজার স্কোয়্যার ফুটের ১১১ টি আসনবেষ্টিত এই রেস্তোরাঁর অন্দরসজ্জায় মুগ্ধ হতে হয়। লাইটিং থেকে শুরু করে গ্রাফিত্তি, মিউরাল সব মিলিয়ে এতটাই কালারফুল যার মধ্যে এশিয়ার বিভিন্ন রাস্তার প্রভাব রয়েছে। এখানে ভেজ- ননভেজ মাল্টিক্যুইজিন খাবার সার্ভ করা হয়। দুজনের কমপক্ষে খরচ পড়বে কর ছাড়া ১২০০ টাকা।
ডিএন ৩৭, ফার্স্ট ফ্লোর, সেক্টর ৫, সল্টলেক।
সময়: বেলা ১১ টা -রাত ৮ টা ।
ফোন: ৯৯০৩১০০৮৮৬।

লা আর্টিসানএঁদের রুচিশীল ইনডোর আউটডোর অন্দরসজ্জা রেস্তোরাঁয় বাড়তি সৌন্দর্য যোগ করে। মূলত এরা গ্লোবাল ক্যুইজিন সার্ভ করে থাকে। দুজনের কমপক্ষে খরচ পড়বে কর সমেত ১০০০ টাকা।
০২-০১০৮, অ্যাকশন এরিয়া১, নিউটাউন, রাজারহাট, কলকাতা ৭০০১৫৬।
সময়: সকাল ১০টা – রাত ১০টা।
ফোন ৮১০০১২৯২৩০

ক্লাউড সোশ্যালএঁদের রুফটপে ভিন্ন স্বাদের চোখ ধাঁধানো সুসজ্জিত বসার আয়োজন রয়েছে। খোলা আকাশের নীচে রুচিসম্মত সুসজ্জিত কাঠের ডেকর সহজেই নজর কাড়ে। রয়েছে গ্যালভানাইজড ফাইবারের তৈরি গাজেবো। এঁরা মূলত ইন্ডিয়ান ভেজ, ওরিয়েন্টাল, লেবানিজ এবং ওয়ার্ল্ড কুইজিন পরিবেশন করেন। কর সমেত দুজনের খরচ ১৮০০ টাকা।
১৪৫ রাসবিহারী অ্যাভিনিউ, সিক্স ফ্লোর রুফটপ, কলকাতা- ২৯।
সময়: দুপুর ১টা- রাত১১ টা।
ফোন: ৯১৬৩৪৪৭৯৯৯

বরফ১৮০০ স্কোয়্যার ফুটের জায়গা জুড়ে এই লাউঞ্জবার কাম রেস্তোরাঁর পরিবেশ এতটাই বর্ণময় যে রোম্যান্সের একটা বাড়তি মুড তৈরি করে। এখানে ইন্ডিয়ান থেকে শুরু করে কন্টিনেন্টাল, ফিউশন স্টার্টার যেমন রয়েছে তেমনই এশিয়ান ক্যুইজিনে মিলবে চাইনিজ ডিশও। আবার মাল্টিক্যুইজিন মেনকোর্সও সার্ভ করা হয়, যা আপনার রসনাকে তৃপ্ত করতে বাধ্য। শুধু কি তাই? প্রতি বৃহস্পতি, শুক্র ও রবিবার লাইভ মিউজিক অনুষ্ঠিত হয়, সন্ধে সাতটা থেকে রাত্রি দশটা পর্যন্ত। এই রেস্তোরাঁয় খেতে গেলে দুজনের খরচ পড়বে কর সমেত ২০০০ টাকা।
১৫১৮,গড়িয়া মেন রোড, থার্ড ফ্লোর, কল -৮৪ (কাজী নজরুল মেট্রো স্টেশনের পাশে)
সময়: দুপুর ১২ টা-রাত ১০ টা।
ফোন: ৯০৭৩৯১৫০৪৭।

হোয়াটসঅ্যাপ ক্যাফে ইনডোর এবং আউটডোর অন্দরসজ্জায় এক অদ্ভুত রোমান্টিক মাদকতা রয়েছে যা এঁদের অন্যতম ইউএসপি। মাল্টিক্যুইজিন রেস্তরাঁ হলেও খাঁটি সুস্বাদু কন্টিনেন্টাল, থাই, চাইনিজ ,ইন্ডিয়ান, তন্দুর খাবার এঁদের বিশেষত্ব। প্রতিটি আইটেমে নিজস্বতা রয়েছে। প্রতিদিন লাইভ মিউজিক হয় এখানে, যা রেস্তোরাঁর বাড়তি আকর্ষণ। দুজনের খাওয়ার খরচ কমপক্ষে ১৬০০ টাকা + কর।
১২২ এ,সাদার্ন অ্যাভিনিউ, সিক্স ফ্লোর (নজরুল মঞ্চের বিপরীতে) ,কল ২৯।
সময়: দুপুর ১২ টা -রাত ১১টা।
ফোন:৮০১৩৩৩৩১৮৯।

অফবিট সিসিইউঅস্ত যাওয়া সূর্যকিরণকে সাক্ষী রেখে ভালোবাসার মানুষের হাতে হাত রাখতে এঁদের রুফটপ এক কথায় আদর্শ। শহরে আর কোনও জায়গা থেকে এত নিবিড়ভাবে সূর্যাস্ত দেখা যায় কী না জানা নেই। তাঁর সঙ্গে রয়েছে জিভে জল আনা মাল্টিক্যুইজিনের স্বাদ। ডেটিংকে আরও উপভোগ্য করে তুলতে প্রতি মঙ্গলবার এবং বছরের বিশেষ দিনে লাইভ মিউজিকের ব্যবস্থা রয়েছে। দুজনের খরচ পড়বে কর ছাড়া কমপক্ষে ৬০০ টাকা ।
৩৬\এফ তপসিয়া রোড, কল-৩৯।
সময়: সকাল ৭ টা- রাত ১০.৩০ টা ।
ফোন:৭০০৩৭৯৫৩১৯।

দ্য ওরিয়েন্টপ্রেমে উষ্ণতার পরশ পেতে এই রেস্তোরাঁর এক অমোঘ আকর্ষণ রয়েছে। সুস্বাদু খাঁটি প্যান এশিয়ান ওরিয়েন্টাল খাবার সার্ভ করেন এঁরা। কর সমেত এখানে দুজনের খাবারের খরচ ১৮০০ টাক।
সল্টলেক সিটি সেন্টার, ই ব্লক ,ফোর্থ ফ্লোর।
সময়:দুপুর ১২.৩০ টা – রাত ১১টা।
ফোন: ৯০৫১৪৭৭১৭৭।

You might also like
Leave A Reply

Your email address will not be published.