সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোট ১৩ মে নয়, দিন পরিবর্তন করল কমিশন

দ্য ওয়াল ব্যুরো: দুই প্রার্থীর মৃত্যুর কারণে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের ভোট স্থগিত করে দিয়েছিল কমিশন। পরিবর্তিত দিন হিসেবে কমিশন জানিয়েছিল ১৩ মে ভোটগ্রহণ হবে এই দুই কেন্দ্রে। কিন্তু ১৩ মে ইদ পড়তে পারে। তাই কংগ্রেস, তৃণমূল এমনকি ইমামস অ্যাসোসিয়েশনও দাবি জানিয়েছিল, ভোটের দিন পরিবর্তন করুক কমিশন। আইএসএফের প্রতিষ্ঠাতা তথা ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকিও ১৩ মে ভোটের বিরোধিতা করেছিলেন। সূত্রের খবর, সবটা বিবেচনা করে পরিবর্তিত দিন নির্ধারিত করেছে নির্বাচন সদন।

মুর্শিদাবাদের এই দুই কেন্দ্রে ভোটগ্রহণ হবে ১৬ মে।

১৫ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। ঠিক তাঁর পরের দিন অর্থাৎ ১৬ এপ্রিল মৃত্যু হয় জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। বর্ষীয়ান প্রদীপবাবুও কোভিডে আক্রান্ত হয়েছিলেন।

প্রদীপ নন্দীর পরিবার সূত্রে খবর, বেশ কয়েকদিন ধরে শারীরিক সমস্যায় ভুগছিলেন প্রদীপবাবু। করোনার উপসর্গ দেখে গত ৫ এপ্রিল তাঁর কোভিড টেস্ট করানো হয়। রিপোর্ট পজিটিভ আসে৷ এরপর এই বর্ষীয়ান বামপন্থী নেতা গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি ভর্তি করা হয় মুর্শিদাবাদ জেলা হাসপাতালে। করোনার চিকিৎসাও শুরু হয়। কিন্তু শেষরক্ষা হয়নি।
কংগ্রেস প্রার্থী রেজাউল হক বেশ কয়েকদিন ধরে শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। এরপর তাঁর করোনা পরীক্ষা করা হয়। রিপোর্ট পজিটিভ এলে জঙ্গিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় কলকাতায় আনা হয়েছিল। পয়লা বৈশাখ মৃত্যু হয় তাঁর৷

১২ মে যদি চাঁদ দেখা যায় তাহলে ১৩ মে ইসলাম ধর্মালম্বীদের পবিত্র উৎসব ইদুল ফিতার পালিত হবে। তাই একাধিক রাজনৈতিক দল ওই দিন ভোট করার বিরোধিতা করেছিল। মমতা বন্দ্যোপাধ্যায় কটাক্ষের সুরে কমিশনের উদ্দেশে বলেছিলেন, নির্বাচন কমিশনের ক্যালেন্ডারে বোধহয় ইদটা নেই!

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More