রবিবার, ফেব্রুয়ারি ১৭

চালককে মার, হাওড়া থেকে বাস বন্ধ করে দিলেন বাস মালিকরা

দ্য ওয়াল ব্যুরো, হাওড়া:  পুলিশি জুলুমের অভিযোগ ছিলই। এ বার বাস চালককে মারধরের প্রতিবাদে বাস চালানো বন্ধ করলেন মালিকরা। আজ দিনভর চলল না হাওড়া ময়দান থেকে কলকাতা যাওয়ার দশটি রুটের প্রায় ৩০০ টি বাস। এরমধ্যে রয়েছে হাওড়া ময়দান ডায়মন্ড পার্ক,  শ্যামবাজার, বেহালা, শিয়ালদহ, সল্টলেক এর মত গুরুত্বপূর্ণ রুটের বাস। ফলে দিনভর নাকাল হলেন যাত্রীরা।

আজ সকালে বঙ্কিম সেতুর ওপর বাস দাঁড় করিয়ে টয়লেটে গেছিলেন চালক সঞ্জয় রাজবংশী। এরজন্য কেস দিতে গেলে চালকের সঙ্গে শুরু বাক বিতণ্ডা। আর তার জেরেই ট্রাফিকের ওই এএসআই বাসচালক সঞ্জয়কে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। তাঁকে হাওড়া হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসা চলছে তাঁর।

বাসমালিকদের অভিযোগ, হাওড়া ময়দান এলাকায় ঠিকঠাক কোনও বাস টার্মিনাস নেই। ফলে চালক ও কন্ডাক্টরদের খাবার খেতে কিংবা শৌচালয়ে যেতে কিছুক্ষণের জন্য রাস্তার ধারে বাস দাঁড় করাতে হয়। এরজন্য পুলিশ জোর করে টাকা আদায় করে। না দিলে কেস দেয়। তাঁরা জানান, যতক্ষণ অভিযুক্ত পুলিশ কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হবে ততক্ষণ বাস বন্ধ থাকবে।

তবে জুলুমবাজির অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। ট্রাফিকের এক উচ্চ পদস্থ আধিকারিক বলেন,  “মেট্রো রেলের কাজের জন্য এমনিতেই রাস্তা ছোট হয়ে গেছে। তারপর যেখানে সেখানে বাস পার্কিং করলে যানজট হচ্ছে। তাই কেস দেওয়া হচ্ছে। অহেতুক জুলুমের অভিযোগ মিথ্যে।”

Shares

Comments are closed.