সাবেকি ভাবনার পাশাপাশি এ বার থিমের বিশ্বকর্মা পুজো হলদিয়ায়

দ্য ওয়াল ব্যুরো, পূর্ব মেদিনীপুর : এ বার সাবেকি ভাবনা ছেড়ে থিম পুজোয় মাতলো শিল্পশহর হলদিয়া। বিশ্বকর্মা পুজোয় ধূমধাম প্রতিবছরই হয়, তবে এ বার তাতে নতুন মাত্রা যোগ করল এই থিমের পুজো।

মঙ্গলবারই পরের পর পুজোর উদ্বোধন করলেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। কাঁথির সাংসদ শিশির অধিকারী ও তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীও উদ্বোধন করেন একাধিক পুজোর। কর্মের দেবতার আরাধনা ঘিরে প্রতিবছরই মেতে ওঠে হলদিয়া। এ বার উৎসবের আলো আর আবেগ মিলেমিশে একাকার।

ছোট বড় মিলিয়ে প্রায় ৪০০ পুজো হয় পুরো শিল্পাঞ্চলে। তারই মধ্যে এইচপিএল, এক্সাইড, আইওসির পুজো নজর কেড়েছে এ বার। আইওসি এ বার মণ্ডপ তৈরি করেছে আস্ত একটি জাহাজের আদলে। পুজো উদ্যোক্তারা জানান, নাব্যতার অভাবে বড় জাহাজ ঢুকতে পারছে না বন্দরে। সেই সমস্যাই ভাবনা হয়ে ঠাঁই করে নিয়েছে তাদের পুজো মণ্ডপে।

মন্ত্রী শুভেন্দু অধিকারীও বললেন, ‘‘এই এতটুকু জায়গায় এতগুলো পুজো হলদিয়াকে সত্যিই রঙীন করে তোলে। আগে সাবেকি পুজোই বেশি দেখতাম। এ বার বেশ কিছু জায়গাতেই দেখলাম থিমের পুজো। এটা মানুষের রুচিবোধ আর চাহিদাকে গুরুত্ব দিয়েই।’’

সকাল থেকেই শিল্পশহর জুড়ে উৎসবের পরিবেশ। আবহাওয়া যাতে তাল কেটে না দেয় তার প্রার্থনা চলছেই।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More