বিজেপির তালিকায় আরও দুই সাংসদ ও মুকুল রায়, মিঠুনের নাম না থাকারই সম্ভাবনা

দ্য ওয়াল ব্যুরো: বাংলার তিন সাংসদের নাম বিধানসভা ভোটের প্রার্থী হিসাবে আগেই ঘোষণা করেছে বিজেপি। আজ বৃহস্পতিবার চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার কথা। সেই তালিকায় আরও দুই সাংসদের নাম থাকতে পারে। তাঁরা হলেন, রাণাঘাটের সাংসদ জগন্নাথ সরকার এবং বনগাঁর শান্তনু ঠাকুর। সেই সঙ্গে মুকুল রায় প্রার্থী হতে পারেন কৃষ্ণনগরে। বস্তুত মুকুলবাবুর প্রার্থী হওয়া নিয়ে আর কোনও রহস্য আর বাকি নেই। শেষ পর্যন্ত কোনও বদল না হলে কৃষ্ণনগর উত্তর আসনে প্রার্থী হতে পারেন তিনি।

তবে এদিনের তালিকায় মিঠুন চক্রবর্তীর নাম নাও থাকতে পারে। সেই সঙ্গে ভবানীপুর বিধানসভা কেন্দ্রে প্রার্থীর নাম আজ নাও ঘোষণা করতে পারে বিজেপি। প্রসঙ্গত, এর আগে তিন সাংসদ বাবুল সুপ্রিয়, লকেট চট্টোপাধ্যায় ও নিশীথ প্রামাণিকের নাম প্রার্থী হিসাবে ঘোষণা করেছে বিজেপি।

পর্যবেক্ষকদের মতে, জগন্নাথ সরকার ও শান্তনু ঠাকুরকে প্রার্থী করার মধ্যে কৌশল পরিষ্কার। উত্তর চব্বিশ পরগনা ও নদিয়ায় মতুয়া সম্প্রদায় অধ্যুষিত এলাকায় যথাসম্ভব আসন জিততে চাইছে বিজেপি।

এখনও পর্যন্ত বিজেপি প্রথম চার দফার ১২৭ জন প্রার্থীর ঘোষণা করেছে। অর্থাৎ ১৬৭ টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা বাকি রয়েছে। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেলে বা সন্ধেয় বাকি প্রায় সব আসনে প্রার্থীদের নামই ঘোষণা হয়ে যেতে পারে।

দ্য ওয়ালে আগেই লেখা হয়েছিল যে দিলীপবাবু নিজে প্রার্থী হবেন না। কারণ, রাজ্য সভাপতিদের ভোটে প্রার্থী করা বিজেপির প্রচলিত রীতি নয়। তা ছাড়া বহু জেলা সভাপতি প্রার্থী হতে আগ্রহী। তাঁদেরও প্রার্থী করতে রাজি নয় দল। শেষ পর্যন্ত সেটাই হতে চলেছে। দিলীপবাবু প্রার্থী হবেন না। রাজ্য জুড়ে প্রচার করবেন তিনি।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More