ওয়ার্ক ফ্রম হোমের জমানা এসেছে, এবার ঘরকেই বানিয়ে ফেলুন অফিস, রইল টিপস

দ্য ওয়াল ব্যুরো: ২০২০ করোনা পরিস্থিতি, বিশ্বব্যাপী মহামারীর জন্য আমরা অনেকেই ছিলাম ঘরবন্দী। বন্ধ ছিল অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান, থেমে গিয়েছিল জীবনের গতি! তবে ধীরে ধীরে ফিরে আসছে ছন্দ। নিউ নর্মাল জীবনে অনেক নতুন শব্দ এসে যোগদান করেছে। স্যানিটাইজার, মাস্কের পাশাপাশি কদর বেড়েছে ওয়ার্ক ফ্রম হোমের। বাড়িতে বসেই এখন অনেকেই অফিসের কাজ করেন, বাড়িকেই বানিয়ে ফেলেছেন মিনি অফিস। বাড়ির সেই মিনি অফিসকে কীভাবে সাজাবেন তারই কিছু সহজ টিপস রইল, ট্রাই করে দেখতে পারেন।

ঘরকে সুন্দর করে সাজালে মনও ভাল থাকবে, আর সেই সঙ্গে কাজ করতেও ভাল লাগবে। নতুন করে কাজ করার একটা আগ্রহও তৈরি হবে মনে।

আর্টওয়ার্ক

ঘরের যেখানে বসে কাজ করবেন সেই দেওয়ালকে সুন্দর তরে সাজিয়ে তুলন। এক্ষেত্রে উজ্জ্বল রঙ ব্যবহার করতে পারেন আবার দেওয়ালে পেন্টিং করাতে পারেন। চাইলে রাখতে পারেন বিভিন্ন ছবির কোলাজ।

আরামদায়ক চেয়ার

যেখানে বসে কাজ করবেন সেই চেয়ারটি যেন আরামদায়ক হয়। দীর্ঘক্ষণ চেয়ারে বসে কাজ করার জন্য কোমরে ব্যথা হতে পারে, তাই আরামদায়ক ভাবে কাজ করার জন্য চেয়ারে নরম গদি রাখতে পারেন।

ল্যাম্প

আপনি যে টেবিলে বসে কাজ করেন সেটাকে আরও একটু আরামদায়ক ও সুন্দর করে তুলতে রাখতে পারেন ল্যাম্প ।নরম আলোতে কাজ করার মজাই আলাদা। এই আলোতে দীর্ঘক্ষণ কাজ করলেও আপনার মাথা ধরবে না।

ঘরকে প্রাণবন্ত করে তুলুন

আসবাব থেকে শুরু করে আনুষাঙ্গিক বিভিন্ন জিনিসপত্রের মধ্যে বদল আনুন। যেগুলো দেখলে নিস্তেজ প্রাণহীন মনে হয় সেই জিনিসগুলোর বদলে রঙিন উজ্জ্বল জিনিস দিয়ে ঘর সাজান। যেমন গাঢ় রঙের পর্দা, গালিচা ইত্যাদি। এছাড়াও টেবিলের সামনে রাখুন একটি বোর্ড যেখানে প্রিয় মানুষের ছবি থেকে মোটিভেশনাল লাইন লিখে রাখুন। এটা কাজের প্রতি আরও বেশি করে প্রেরণা যোগাবে।

গাছ রাখুন

অফিস ঘরটিকে দেখলেই যাতে মন ভাল হয়ে যায় তার জন্য ঘরে, বারান্দায়, টেবিলের ওপরে বিভিন্ন ধরনের ছোট গাছ রাখতে পারেন। যেমন পাথরকুচি, বনসাই, ক্যাকটাস। বারান্দাতে যে কোনও ফুলের গাছও রাখতে পারেন। এটা আপনার মনকেও সতেজ করে তুলবে ও কাজের প্রতি মনসংযোগকেও বাড়াবে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More