‘ওই টাকায় ৬২ কোটি ভ্যাকসিন হয়’, প্রধানমন্ত্রীর বাসভবন নির্মাণকে বিঁধলেন প্রিয়ঙ্কা

দ্য ওয়াল ব্যুরো: করোনা আবহে প্রধানমন্ত্রীর নতুন বাসভবন নির্মাণকে কেন্দ্র করে জারি তরজা। এবার সমালোচনায় সামিল হলেন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। এদিন সেন্ট্রাল ভিস্তা প্রজেক্টের জন্য কেন্দ্রকে এক হাত নিয়েছেন কংগ্রেস নেত্রী। ওই প্রকল্পের মোট খরচের সঙ্গে তুলনা করেছেন কোভিডের চিকিৎসা সামগ্রীর খরচ।

সোশ্যাল মিডিয়ায় এদিন কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন প্রিয়ঙ্কা। টুইটে লিখেছেন, প্রধানমন্ত্রীর নতুন বাসভবনের জন্য খরচ হচ্ছে ২০ হাজার কোটি টাকা। এরপর একইসঙ্গে কোভিডের চিকিৎসা সামগ্রীর খরচের একটি তালিকা দিয়েছেন তিনি। সেখানে হিসেব করে দেখিয়েছেন, এই টাকায় মোট ৬২ কোটি ভ্যাকসিন ডোজ, ২২ কোটি রেমডিসিভির ওষুধ, ৩ কোটি ১০ লিটার মেডিকেল অক্সিজেন সিলিন্ডার এবং ১২ হাজার বেডের মোট ১৩টি এইমস হাসপাতালের খরচ চালানো যায়।

হিসেব নিকেশের পর এক শব্দে তিনি জিজ্ঞেস করেছেন, “কেন?” কেন্দ্রে ক্ষমতাসীন মোদী সরকারের উদ্দেশ্যেই যে এই প্রশ্ন তা বুঝে নিতে অসুবিধা হয় না।

এদিন সকালেই কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক ছিল। সেখানে দলের নতুন সভাপতি নির্বাচনের বিষয়ে আলোচনা যেমন হয়েছে, তেমন কোভিড পরিস্থিতিতে কেন্দ্র সরকারের বিভিন্ন নীতির ব্যাপক সমালোচনাও করা হয়েছে। পাশাপাশি চার রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলের ভোটে কংগ্রেসের শোচনীয় হাল নিয়েই আলোচনা করেছে দল। তারপরেই বিকেলের দিকে এসেছে প্রিয়ঙ্কার টুইট।

কোভিড আবহে দিল্লিতে প্রধানমন্ত্রীর নয়া বাসভবন নির্মাণকে ভাল চোখে দেখছে না অনেকেই। এর আগেও একাধিক বার এই নিয়ে সমালোচনার মুখে পড়েছে কেন্দ্র। এমনকি আদালতের তরফেও সমালোচনা করা হয়েছে। অনেকেই বলেছেন, সেন্ট্রাল ভিস্তা প্রজেক্ট আদেও তেমন জরুরি নয়। আর বর্তমান পরিস্থিতির নিরিখে তো এর কোনও অর্থই নেই। যেখানে রোজ রোজ এত মানুষ মারা যাচ্ছেন সেখানে কেন এত কোটি টাকা খরচ করে প্রধানমন্ত্রীর বাসভবন তৈরির কাজ চলছে সেই প্রশ্ন তুলেছেন অনেকেই। এদিন আরও একবার চাঁচাছোলা ভাষায় কেন্দ্রের এই নীতিকে বিঁধলেন প্রিয়ঙ্কা।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More