করোনা যুদ্ধে জিতেই ডায়েট চার্টের পরামর্শ দিচ্ছেন মিলিন্দ সোমান

দ্য ওয়াল ব্যুরো: বলিপাড়া থেকে সাধারণ মানুষ সকলেই তাঁর ফিটনেসের তারিফ করেন। বয়স শুধু সংখ্যা, সেটাকে বারবার প্রমাণ করে দেন সুপার মডেল ও বি-টাউনে অভিনেতা মিলিন্দ সোমান। তিনি এখনও অনায়াসেই বহু মেয়ের রাতের ঘুম উড়িয়ে দিতে পারেন। কিন্তু তিনি নিজেও শিকার হন করোনার। তবে করোনার হাত থেকে রেহাই পাওয়ার পরে ডায়েট চার্টের ওপরে জোড় দিয়েছেন মিলিন্দ। তিনি নিজেই সোশ্যাল মিডিয়াত টিপস দেন যে কেমন খাবার খাওয়া উচিত। এবং সেই সঙ্গে করোনার দিনগুলোকে তিনি কীভাবে কাটিয়েছেন, কীভাবে বেরিয়ে এসেছেন, সুস্থ হয়েছেন সেই অভিজ্ঞতা ভাগ করে নেন দর্শকদের সঙ্গে।

মিলিন্দ তাঁর পোস্টের মাধ্যমে জানিয়েছেন যে, কোভিডের সময় ক্লান্তি, খিদে না পাওয়া, দুর্বল হয়ে যায় শরীর। এই পরিস্থিতিতে যদি আপনি কেবল ঘরে রান্না করা হাইজেনিক খাবার খান এবং আপনার খাবারে সমস্ত প্রয়োজনীয় পুষ্টি অন্তর্ভুক্ত করা যায় তবে, উপকার পাওয়া যায়।

সুস্থ হয়ে যাওয়ার পরেও তাঁর খিদে কম ছিল। তখনই তিনি স্বাস্থ্যকর খাবার বেছে নেন। যেটি মহারাষ্ট্রীয় থালি, যার মধ্যে রয়েছে পুষ্টিকর খাবার, এর মধ্যে রয়েছে শিমের শাকসবজি, পালং শাক, সজনের তরকারি, সাদা ভাত এবং গাজরের তৈরি ভুজিয়া।

শরীরের স্ট্যামিনা ফেরাতে শাকসবজি, ভিটামিন, ফাইবার, মিনারেল যুক্ত খাবার খাওয়ার পরামর্শ দেন এই সুপার মডেল। এতে উপস্থিত পুষ্টিগুণগুলো মানসিক চাপ এবং উদ্বেগের সঙ্গে লড়াই করে মনকে শান্ত রাখে।

তাঁর প্লেটে গাজরের সাল্যাড দেখা যায় যেটার মধ্যে ভিটামিন কে, পটাসিয়াম এবং অ্যান্টিঅক্সিডেন্টের ভাল উৎস। এটা শরীরে রোগ প্রতিরোধ ব্যবস্থা শক্তিশালী করতে সহায়তা করে। ডাটা ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ। আমাদের রক্তে চিনির স্তর নিয়ন্ত্রণের পাশাপাশি এটি হাড়কেও শক্তিশালী করে তোলে। পাশাপাশি তিনি খাবারে চিনি ব্যবহার বন্ধ করার পরামর্শও দেন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More