‘রগড়ানি খেয়ে উঠে দাঁড়ানোর অভ্যেসও আছে’, এবার দিলীপকে জবাব দিলেন সুদীপ্তা

দ্য ওয়াল ব্যুরো: রাজনীতিতে নাক গলাতে এলে শিল্পীদের রগড়ে দেবেন তিনি, সম্প্রতি এমনই হুমকি দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর এই মন্তব্যকে ঘিরে নানা মহলে ইতিমধ্যেই উঠেছে সমালোচনার ঝড়। এমনকি গেরুয়া শিবিরও যে এ নিয়ে বিশেষ স্বস্তিতে নেই, স্পষ্ট হয়েছে সেই ছবিও। বিতর্কের মাঝেই দিলীপ ঘোষের মন্তব্যের পাল্টা দিলেন টলিউড অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।

রগড়ে রগড়েই শিল্পীরা শিল্পী হয়ে ওঠেন, একজন শিল্পীর জন্মলগ্ন থেকেই শুরু হয় রগড়ানি, গেরুয়া রাজ্য সভাপতির উদ্দেশ্যে এদিন এমনটাই জানালেন সুদীপ্তা। শুধু তাই নয়, রগড়ানি খেয়ে শিল্পীদের উঠে দাঁড়ানোর অভ্যেসও আছে বলে জানিয়েছেন তিনি। বিতর্কিত ওই মন্তব্যকে ঘিরে ইতিমধ্যেই দাবানলের মতো ক্ষোভ ছড়িয়ে পড়েছে বাংলার শিল্পী মহলে। মঙ্গলবার ক্ষোভের সেই আগুনেই আরও খানিক ঘি ঢাললেন অভিনেত্রী। নাম না করলেও তাঁর বার্তা যে দিলীপ ঘোষের উদ্দেশ্যেই তা বুঝে নিতে অসুবিধা হয় না একেবারেই।

ঠিক কী বলেছেন সুদীপ্তা? এদিন নিজের ফেসবুকের দেওয়ালে সুদীপ্তা চক্রবর্তী লিখেছেন, “আপনি বোধ হয় জানেন না যে শিল্পীরা রগড়ে রগড়েই শিল্পী হন। যেদিন থেকে শুরু করেন শিল্পী হবার যাত্রা, রগড়ানি শুরু হয় সেদিন থেকেই। যে কোন শিল্পকর্মের প্রতি দখল জন্মেই আয়ত্ত করা যায়না। ক্রমাগত রগড়াতে রগড়াতে যদি বা শিল্পী হওয়া যায়, তারপর চলে শিল্পী হয়ে টিঁকে থাকার লড়াই, আমৃত্যু। সেখানেও রগড়াতে হয় বইকি। রোজ। তাই দয়া করে শিল্পীদের রগড়ে দেবার ভয় দেখাবেন না। ওটার অভ্যাস আছে। রগড়ানি খেয়ে উঠে দাঁড়াবার অভ্যাসও আছে।” বিজেপি নেতার উদ্দেশ্যে এরপর ভালো থাকার বার্তাও দিয়েছেন সুদীপ্তা চক্রবর্তী।

গত মাসের শেষের দিকে টলিউডের বেশ কয়েকজন কলাকুশলী একজোট হয়ে একটি মিউজিক ভিডিও প্রকাশ করেছিলেন। বাংলা তথা দেশের রাজনীতির সাম্প্রতিকতম প্রবণতাকে ঠুকে অনির্বাণ ভট্টাচার্য লিখেছিলেন ‘নিজেদের মতে, নিজেদের গান’। তার সুরে সুরে তাল মিলিয়েছিলেন টলি পাড়ার আরও অনেকেই। এই ভিডিওতে যে ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধেই সমালোচনার তির তাক করা হয়েছিল তা একেবারেই স্পষ্ট। এর বিরুদ্ধে প্রতিক্রিয়া জানাতে গিয়েই বিতর্কিত মন্তব্যটি করেন দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষের রগড়ানির হুমকির বিরুদ্ধে গর্জে উঠেছেন গেরুয়া শিবিরের টলিউড কলাকুশলীদের একাংশও। রূপাঞ্জনা ঘোষ থেকে শুরু করে বনি সেনগুপ্ত, দলনেতার মন্তব্যে আঁতে ঘা লেগেছে সবারই। যদিও, রুদ্রনীল ঘোষ কিংবা কৌশিক রায়ের মতো কিছু গেরুয়া তারকা এ প্রসঙ্গে কথা বলেছেন উল্টো সুরে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More