শনিবার, ফেব্রুয়ারি ১৬

ফের আগুন বড়বাজারে, পুড়ে ছাই হওয়া কাপড়ের গুদাম উসকে দিল বাগড়ির স্মৃতি

দ্য ওয়াল ব্যুরো: বাগড়ি মার্কেটে অগ্নিকাণ্ডের ক্ষত এখনও দগদগে। এর মধ্যেই ফের আগুন লাগল বড়বাজারের একটি বহুতলে। রবিবার সন্ধ্যের এই ঘটনায় দমকলের ছ’টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। এখনও হতাহতের কোনও খবর নেই।

পুলিশ জানিয়েছে, বড়বাজার এলাকার যমুনালাল বাজাজ স্ট্রিটের একটি বহুতল মার্কেটের একতলার গুদামে আগুন লাগে। ওই গুদামে কাপড় মজুত করা ছিল বলে জানা গিয়েছে। প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কী ভাবে আগুন লাগল তা খতিয়ে দেখছে দমকল। খবর পেয়েই ঘটনাস্থলে হাজির হন দমকলমন্ত্রী সুজিত বসু। মার্কেটের প্রবেশপথ সংকীর্ণ হওয়ায় দমকলকর্মীদের সমস্যার মুখে পড়তে হচ্ছে বলে জানান তিনি।

ঘটনাস্থল অত্যন্ত ঘিঞ্জি এলাকা হওয়ায় সতর্ক ছিল পুলিশ ও দমকল। চার দিক থেকে ঘিরে ফেলে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়েছেন দমকলকর্মীরা। গুদাম থেকে আশপাশের এলাকায় আগুন ছড়িয়ে পড়ার আর সম্ভাবনা নেই বলেই আশ্বাস দিয়েছেন তাঁরা। আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি।

গত মাসেই গড়িয়াহাট মোড়ের একটি বহুতল শাড়ির দোকানে ভয়াবহ আগুন লেগেছিল। যার জেরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এই মাসের শুরুর দিকেও কসবার এক বহুতলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তার আগে আগুন লেগেছিল বাগড়ি মার্কেটে। এই সমস্ত ঘটনার রেশ কাটতে না কাটতেই আজ ফের বড়বাজারে কাপড়ের গুদামে আগুন লাগল।

প্রাথমিক তদন্তে দমকলের অনুমান, শর্ট সার্কিটের জেরেই আগুন লেগেছে। সঠিক সময়ে দমকল ব্যবস্থা না নিলে ওই ঘিঞ্জি এলাকায় আগুন ছড়িয়ে পড়ে আরও বড় ক্ষতি হতে পারত বলে জানিয়েছেন স্থানীয়রা।

Shares

Comments are closed.