‘ভ্যাকসিন না দিলে বিমান চালাব না’, টিকাকরণের দাবিতে সোচ্চার এয়ার ইন্ডিয়ার পাইলটরা

দ্য ওয়াল ব্যুরো: কোভিড পরিস্থিতিতে এবার সমস্ত বিমান চালকদের ভ্যাকসিন দেওয়ার দাবি উঠল। এয়ার ইন্ডিয়ার পাইলটদের সংগঠন সম্প্রতি এই দাবি তুলেছে। গত এক বছরে বহু পাইলট করোনা আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন তাঁরা। ফলে জরুরি ভিত্তিতে পাইলটদের টিকাকরণের দাবি জোরদার হয়েছে।

মঙ্গলবার এয়ার ইন্ডিয়ার পাইলট ইউনিয়ন ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলট অ্যাসোসিয়েশন বা আইসিপিএ-র তরফে জানানো হয়েছে, অবিলম্বে পাইলটদের জরুরি ভিত্তিতে করোনার টিকাকরণের ব্যবস্থা না করা হলে তাঁরা আর বিমান চালাবেন না। ইতিমধ্যে তাঁদের বহু কর্মীর দেহেই বাসা বেঁধেছে মারণ ভাইরাস। এমনকি ভাইরাসের কোপে প্রাণও হারিয়েছেন কেউ কেউ। তাই সংস্থার কাছে টিকাকরণের দাবি জানিয়েছেন তাঁরা।

একটি বিবৃতিতে আইসিপিএ জানিয়েছে, “পাইলটদের জন্য কোনও হেলথ কেয়ার সাপোর্ট নেই, কোনও ইনসিওরেন্স নেই, তার উপর অতিমারী পরিস্থিতিতে বেতনও কেটে নেওয়া হয়েছে। ভ্যাকসিন ছাড়া আমরা আমাদের কর্মীর জীবনের ঝুঁকি আর নেব না।”

তারা আরও বলেছেন, “নিজেদের হাসপাতালের ঝক্কি আমাদের নিজেদেরকেই পোহাতে হচ্ছে। অসুস্থ কর্মীদের পরিবারকে অক্সিজেন সিলিন্ডারের জন্য ছোটাছুটি করতে হচ্ছে। কোনও আর্থিক সহায়তাও সংস্থার তরফে দেওয়া হচ্ছে না। যদি এয়ার ইন্ডিয়া অবিলম্বে ১৮-ঊর্ধ্ব কর্মীদের জন্য টিকাকরণের ব্যবস্থা না করে আমরা কাজ বন্ধ করে দেব।”

করোনা আবহে বিমান কর্মীদের বারবার দেশের বাইরে যেতে হচ্ছে। বর্তমানে এয়ার ইন্ডিয়ার ১০ জন কর্মী রোমে কোয়ারানটাইনে রয়েছেন। তাঁদের মধ্যে দু’জন পাইলট এবং একজন কেবিন ক্রিউ কোভিড পজিটিভ। গত বুধবার থেকে তাঁরা আটকে রয়েছেন বিদেশে। এমন অবস্থায় নিজেদের সুরক্ষার দাবিতে সোচ্চার হয়ে উঠেছেন কর্মীরা।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More