‘জীবনে প্রশংসা কম, ঘৃণা বেশি পেলাম’, মুখ খুললেন আলিয়া ভাট

দ্য ওয়াল ব্যুরো: আলিয়া এত চুপ! সেই উচ্ছলতা কোথায়! সেই দুষ্টুমি! সরাসরি কিছু না বললেও বুঝিয়ে দিচ্ছেন তিনি আগের মতো আর নেই। অনেকটাই বদলে গেছেন। অন্তত তাঁর ইনস্টাগ্রামের পোস্ট থেকে তেমনটাই অনুমান করা যাচ্ছে। তাহলে কি এত ট্রোল, কুৎসিত মন্তব্য সহ্য করতে না পেরেই এত চুপ তিনি?

সম্প্রতি ইনস্টাগ্রামের স্টোরিতে আলিয়া একটি ছবি পোস্ট করেন। তাতে ভাঙা-গড়ার কথাই লেখা। পোস্টে লেখা, “আমরা পড়ে যাই, ভেঙে যাই, হেরে যাই। ফের আবার উঠে দাঁড়াই, নতুন করে গড়ি, দুঃসময় কাটিয়ে ফের জেগে উঠি।” মাত্র ২৭ বছরেই এমন আত্ম উপলদ্ধি, দেখে খানিকটা চমকে গেছেন অনেকেই।

অনেকেরই ধারণা বহুদিন ধরেই অকারণে তাঁকে নিয়ে ভীষণ হাসাহাসি করা হয়েছে, ট্রোল করা হয়েছে। অভিনেতা সুশান্ত সিং রাজপুত মারা যাওয়ার পর করণ জোহরসহ বলিউডের স্টারকিডদের তাক করে ক্ষোভ উগরে দিয়েছিলেন আপামর জনসাধারণ। দেখে মনে হয়েছিল, দীর্ঘদিনের জমে থাকা রাগ এই সুযোগেই সবাই দেখাচ্ছেন। সেই মুহূর্তে চুপ ছিলেন অধিকাংশ স্টারকিডরা। এমনকি আলিয়াও।

তারপর ‘সড়ক ২’ রিলিজের আগে ট্রেলারেই তাঁকে নিয়ে তীব্র সমালোচনা করা হয়। সিনেমা দেখার আগেই অনেকেই জানান তাঁর অভিনয় দেখার ইচ্ছে আর কারোর নেই। ‘হাইওয়ে’, ‘গালি বয়’, ‘রাজি’র মতো সুপারহিট সিনেমার নায়িকা খানিকটা তাজ্জব বনে যান তাঁর ফ্যানেদের ব্যবহারে।

শুধু এই সময় না। এর আগেও তাঁর অজস্র কথাকে কেন্দ্র করে ব্যঙ্গ করা হতো। সেই কথাকে তুলে এনেই মিম বানানো হতো। তাঁকে ইন্ডাস্ট্রির ‘বোকা মেয়ে’ বলা হতো। আলিয়া যেন একটা মাপকাঠি হয়ে গেছিল বোকামির। কিন্তু তাতে কখনওই রিঅ্যাক্ট করেননি। তবে অভিনেত্রী হলেও তো রক্ত মাংসের মানুষ! তাঁরও তো মন আছে! মন্তব্য করার আগে এটা বোধহয় অনেকেই ভুলে যান।

এতদিন চুপ করে থাকার পর আলিয়া ধীরে ধীরে মুখ খুলছেন। তবে আগের চেয়ে অনেক শান্ত। এখন বন্ধুবান্ধবদের সঙ্গে মজা করার আগে দু’বার চিন্তা করে নেন। বছরটা কারওই ভাল কাটেনি। তাঁরও না। নিজেই জানিয়েছেন, “জীবনে প্রশংসা কম, ঘৃণা বেশি পেলাম। এই আচরণই আমাকে বদলে দিয়েছে‌। এখন থেকে আমি চেষ্টা করব, কেউ যেন আমার কথা, আচরণের কারণে কষ্ট না পান।”

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More