‘আমাকেও অ্যারেস্ট করুন’, বিতর্কিত পোস্টার টুইট করে দাবি রাহুল গান্ধীর

দ্য ওয়াল ব্যুরো: দিল্লির রাজপথে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করে পোস্টার পড়েছিল। দেওয়ালে দেওয়ালে লেখা উঠেছিল, “কেন বিদেশে পাঠিয়েছেন ভ্যাকসিন?” তার ফল খুব একটা ভাল হয়নি। অভিযোগের ভিত্তিতে ১২-১৩ জনকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ।

স্বরাষ্ট্র মন্ত্রকের অধীন দিল্লি পুলিশের এই কাজ নিয়ে এবার সমালোচনায় মুখর হলেন রাহুল গান্ধী থেকে শুরু করে একাধিক বিরোধী দলনেতা। এদিন টুইটে রাহুল গান্ধী নিজেই সেই বিতর্কিত পোস্টারের ছবি শেয়ার করেছেন। লিখেছেন, “আমাকেও গ্রেফতার করুন।” আর প্রিয়ঙ্কা গান্ধী তো নিজে্য টুইটার অ্যাকাউন্টের প্রোফাইল ছবিতেই দিয়েছেন পোস্টারটি।

ঠিক কী লেখা রয়েছে এই বিতর্কিত পোস্টারে? গতকাল দেখা গিয়েছিল দিল্লির বিভিন্ন রাস্তায় একই পোস্টার লাগানো হয়েছে। তাতে সরাসরি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে লেখা, “মোদীজি, আমাদের সন্তানের জন্য যে ভ্যাকসিন তা আপনি বিদেশে পাঠিয়ে দিলেন কেন?”

সূত্রের খবর, এই পোস্টার লাগানোর অপরাধে গতকাল দিল্লির বিভিন্ন প্রান্ত থেকে গ্রেফতার হয়েছেন প্রায় ১৭ জন। ৮০০-র বেশি পোস্টার উদ্ধার করেছে পুলিশ। জনগণের সম্পত্তি নষ্ট করার অভিযোগে দায়ের করা হয়েছে অন্তত ২১টি মামলা।

করোনা অতিমারীর দ্বিতীয় ঢেউয়ে কার্যত সবথেকে বিপর্যস্ত হয়েছে রাজধানী। গত কয়েক সপ্তাহে দিল্লির আনাচ কানাচ থেকে উঠে এসেছে ভয়াবহ ছবি। হাসপাতালের বাইরে লম্বা লাইন, অক্সিজেনের আকারে রোগী মৃত্যু থেকে শুরু করে শ্মশান কবরস্থানে মৃতদেহের স্তুপ, দিল্লির পরিস্থিতি চলে গিয়েছিল হাতের বাইরে। তবে গত কয়েকদিনে অনেকটাই সেরে উঠেছে রাজধানী। এমনকি অক্সিজেনের জোগানও সেখানে এখন ঠিকঠাক রয়েছে।

তবে ভারতের করোনা পরিস্থিতি এখনও উদ্বেগ বাড়াচ্ছে। রোজ নতুন করে ভাইরাসে আক্রান্ত হচ্ছেন ৩ লাখের বেশি মানুষ। আন্তর্জাতিক মেডিকেল জার্নাল ল্যানসেটেও এই নিয়ে তীব্র সমালোচনার মুখোমুখি হয় মোদী সরকার। এদিন সেই সমালোচনাই আরও জোরদার করলেন রাহুল গান্ধীরা।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More