লকডাউনে চাই স্পেশাল ট্রেন, মেট্রো, মুখ্যসচিবের কাছে দাবি ব্যাঙ্ক কর্মীদের

দ্য ওয়াল ব্যুরো: করোনা ঠেকাতে এ রাজ্যে আজ থেকে ফের শুরু হয়েছে লকডাউন। আগামী ১৫ দিন বিভিন্ন ক্ষেত্রে একাধিক বিধিনিষেধ জারি করা হয়েছে। পরিবহন ব্যবস্থাতেও জারি হয়েছে কড়া নিষেধাজ্ঞা। আর তাতেই অন্য অনেকের মতো বিপাকে পড়েছেন ব্যাঙ্ক কর্মীরাও।

১৫ দিনের লকডাউনে আগামী ৩০ মে পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত ব্যাঙ্ক পরিষেবা চালু থাকবে, গতকাল তেমনটাই ঘোষণা করা হয়েছে নবান্ন থেকে। কিন্তু বাস ট্রেন মেট্রো সমস্ত বন্ধ হয়ে যাওয়ায় ব্যাঙ্ক কর্মীরা সমস্যায় পড়েছেন। সমাধানের দাবি নিয়ে সম্মিলিত ভাবে তাঁরা এবার চিঠি লিখেছেন রাজ্যের মুখ্যসচিবকে।

ব্যাঙ্ক সংগঠন ‘ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নস’-এর তরফ থেকে এদিন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে লেখা চিঠিতে বলা হয়েছে করোনা পরিস্থিতিতে সরকারি সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছেন ব্যাঙ্ক কর্মীরা। কিন্তু তাঁরা এর ফলে যে সমস্যায় পড়েছেন তার সমাধান করা হোক অবিলম্বে।

ব্যাঙ্ক অত্যাবশ্যকীয় পরিষেবার মধ্যেই পড়ে। তাই করোনা কালে রেল কর্মীদের জন্য যে বিশেষ ট্রেন চলছে তাতেই যাতায়াতের অনুমতি চেয়েছেন ব্যাঙ্ক কর্মীরাও। সম্প্রতি স্বাস্থ্য কর্মীদের ওই বিশেষ ট্রেনে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। এবার যাতে ব্যাঙ্ক কর্মচারীরাও লকডাউনে সেই সুবিধা পান তার দাবি জানানো হয়েছে মুখ্যসচিবের কাছে।

লকডাউনকালে ব্যাঙ্ক কর্মীদের যাতায়াতের সুবিধার জন্য মেট্রো পরিষেবাও চালু করার দাবি জানিয়েছে ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নস। তবে জনসাধারণের জন্য নয়, শুধু ব্যাঙ্ক কর্মীদের জন্যেই বিশেষ মেট্রোর আবেদন জানানো হয়েছে। তাঁদের আবেদনের পর কী পদক্ষেপ করে নবান্ন, সেটাই এখন দেখার।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More