দক্ষিণ কলকাতায় তৃণমূলকে পাল্টা তাড়া বিজেপির, অবন্তীপুরা মনে করালেন শুভেন্দু

দ্য ওয়াল ব্যুরো: মিঠুন চক্রবর্তীর একটি ডায়লগ বাংলাবাজারে খুব হিট করেছিল, ‘ফয়সালা অন দ্য স্পট!’

সোমবার দক্ষিণ কলকাতায় বিজেপির মিছিলে আসা কর্মী সমর্থকরা সেই সিনেমা দেখে এসেছিলেন কি না কে জানে! কিন্তু যা ঘটল তা হল ইটের বদলে পাটকেল। ‘ফয়সালা অন দ্য স্পট!’

বিজেপির মিছিল যাচ্ছিল টালিগঞ্জ ট্রাম্প ডিপো থেকে হাজরার দিকে। রাস্তার একটি লেন দিয়ে মিছিল চলছিল। প্রিন্স আনোয়ার শাহ, চারু মার্কেট-সহ বিভিন্ন জায়গায় গলির মোড় থেকে আধলা ইট ছোড়া হয়। বিজেপির অভিযোগ, তৃণমূলের লোকজনই ওই ঘটনা ঘটিয়েছে।

ঠিক তার পরেই একটি জায়গায় রেলিং টপকে ধেয়ে যায় বিজেপি কর্মীরা। শুরু পাল্টা তাড়া। যারা ইট ছুড়ছিল, তারাও তখন ছুটছে। এরপর একাধিক মোটরবাইক ভাঙচুর চলে। পরিস্থিতি সামাল দিতে কার্যত নাস্তানাবুদ হতে হয়।

এরপর ঘটনাস্থলে যান রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। তাঁর অভিযোগ, তৃণমূলের কর্মীরা পতাকা লাগাচ্ছিল। বিজেপির মিছিল থেকে হামলা চালানো হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাট আউট, পার্টি অফিস ভাঙচুর করা হয়। অরূপের অভিযোগ ধর্মীয় স্থানেও হামলা চালিয়েছে বিজেপি।

তৃণমূল-বিজেপি সংঘাতে রণক্ষেত্রের চেহারা নেয় এদিন। বাসে, গাড়িতে থাকা মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। দেখা যায় একটি গলির মোড়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আনতে ৫০০ মিটার দূরে আর একটি জায়গায় সংঘাত শুরু হয়ে গিয়েছে।

মিছিল শেষে রাসবিহারীর সভা থেকে শুভেন্দু বলেন, “মোদিজির মতো ভিতরে ঢুকে মেরেছি। যেমন  অব অবন্তীপুরার পর মোদীজি দেখিয়েছিলেন। শুভেন্দু আরও বলেন, “কী ভাবে অন্যায় হচ্ছে চোখের সামনে দেখলেন। অনুমতি নেওয়া মিছিলে একের পর এক জায়গায় পাথর ছুড়ছে।”

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More