বিজেপির বিরুদ্ধে বিক্ষুব্ধ প্রার্থী, প্রত্যাহার করাতে টাকার টোপ! ভাইরাল মানিকচকের অডিও

দ্য ওয়াল ব্যুরো: একুশের ভোটে যেন অডিও, ভিডিও ফাঁস হওয়ার বন্যা বয়ে যাচ্ছে। নন্দীগ্রামের বিজেপি নেতাকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ফোন, শিশির বাজোরিয়ার সঙ্গে মুকুল রায়ের কথোপকথন, প্রশান্ত কিশোরের ক্লাব হাউজ চ্যাট নিয়ে কম হইচই হয়নি। এবার সেই তালিকায় নবতম সংযোজন মালদহের দুটি অডিও ক্লিপ। যা ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। দ্য ওয়াল অবশ্য এর সত্যতা যাচাই করে দেখেনি।

কী আছে ওই অডিও টেপে?

একটিতে শোনা যাচ্ছে মানিকচকের বিজেপি নেতা অভিজিৎ মিশ্র ফোন করেছেন ডালিম মণ্ডলকে। ডালিমবাবু ওই কেন্দ্রে নির্দল হয়ে দাঁড়য়েছেন। বিজেপির প্রতীকে মানিকচকে লড়ছেন জেলা সভাধিপতি তথা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া গৌরচন্দ্র মণ্ডল। অডিও ক্লিপটিতে শোনা যাচ্ছে, ডালিমের উদ্দেশে অভিজিৎ বলছেন, মানিকচকে আপনারা যদি নির্দল হয়ে দাঁড়ান তাহলে আমরা হেরে যাব। প্রার্থীপদটা তুলে নিন! জবাবে ডালিম বলছেন, ওই ডাকাতটাকে প্রার্থী করেছেন কেন? আপনারা জেলার নেতারা টাকা খেয়ে এসব লোককে প্রার্থী করেছেন।

অভিজিৎ তাও বুঝিয়ে চলেছেন। বলছেন, দলের সিদ্ধান্ত মেনে নিন। এরকম করবেন না। আপনি যদি প্রার্থীপদ প্রত্যাহার না করেন তাহলে মানিকচকে আমরা হেরে যাব। জবাবে ডালিম বলছেন, আমরা দুর্দিনে বিজেপি করেছি। আজকে যখন দলের সুসময় তখন আমরা হয়ে গেলাম বাতিলের খাতায়? আর যে তৃণমূলের ডাকাতগুলো এতদিন মানুষের উপর অত্যাচার করেছে তারা হয়ে গেল প্রার্থী?

এরপর আরও কথা এগোতে থাকে। ডালিমের পাশ থেকে তখন আরও এক ব্যক্তিকে অভিজিতের উদ্দেশে বলতে শোনা যায়, এই দালাল! ফোন রাখ! যাকে প্রার্থী করেছিস তাকে নাম তুলতে বল! চল ভাগ! অভিজিৎ তখনও নরম। বোঝাতে চাইছেন, এটা হলে দলের খারাপ হবে। এরপর অন্য কৌশল প্রয়োগ করেন অভিজিৎ। বলেন, দু’চার লাখ দিচ্ছি, নিয়ে নামটা তুলে নাও। কোনও সমস্যা হবে না। বিজেপি এবার সরকারে আসবে। সেখানে যদি মানিকচক আমরা হেরে যাই তা কি ভাল হবে? এই শুনেই ডালিম রণংদেহি হয়ে যান। দু’চারটে বাছা বাছা বিশেষণ প্রয়োগ করে অভিজিতের উদ্দেশে বলেন, শোন দালালের বাচ্চা! আমরা তোদের মতো টাকায় বিক্রি হই না! আর জীবনে ফোন করবি না।

যদিও অভিজিৎ বলেছেন ওটা তাঁর গলাই নয়। তাঁর গলা নকল করে অন্য কেউ এটা করেছে। তিনি ডালিমকে ফোন করেননি। আরও একটি ফোন কল ভাইরাল হয়েছে। তা অন্য একটি কেন্দ্রের নির্দল প্রার্থী অনিল মণ্ডলের সঙ্গে বিজেপি জেলা সভাপতি গোবিন্দ মণ্ডলের কথোপকথন। এ ব্যাপারে গোবিন্দ মণ্ডল অবশ্য নির্দল প্রার্থীকে ফোন করার কথা স্বীকার করে নিয়েছেন। সেই অডিও ক্লিপেও নির্দল প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহারের অনুরোধ করা হয়েছে। তবে ডালিম-অভিজিতের মধ্যে যেমন গরম গরম কথা হয়েছে তেমনটা এক্ষেত্রে নেই।

লোকসভা ভোটে মালদহে ভাল ফল করেছিল বিজেপি। সিপিএম থেকে বিজেপিতে যাওয়া খগেন মুর্মুকে প্রার্থী করে মালদহ উত্তরে পদ্ম ফুটয়েছিল গেরুয়া শিবির। একুশের বিধানসভাতেও মালদহ উত্তরে ভাল ফলের আশা করছে গেরুয়া শিবির। তবে এই জোড়া অডিও ক্লিপ শুনে অনেকেই বলছেন, তাহলে কি নির্দল কাঁটা বেঁধার আশঙ্কা করছেন মালদহ বিজেপির নেতৃত্ব?

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More