করোনা মুক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট, চতুর্থ টেস্টে রিপোর্ট নেগেটিভ বোলসোনারোর

ব্রাজিলে করোনার থাবায় মৃতের সংখ্যা ৮৫ হাজারেরও বেশি। আক্রান্ত আড়াই কোটির উপরে। আক্রান্ত ও মৃতের সংখ্যার হিসেবে বিশ্বের প্রথমসারিতে রয়েছে ব্রাজিল। প্রেসিডেন্ট ছাড়াও করোনা আক্রান্ত হন ব্রাজিলের দু’জন মন্ত্রী।

দ্য ওয়াল ব্যুরো: দেশের প্রেসিডেন্ট জেয়ার বোলসোনারোকে নিয়ে চিন্তা কমল ব্রাজিলের। দেশে একভাবে সংক্রমণ বেড়ে চললেও অবশেষে প্রেসিডেন্টের চতুর্থবার পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এল। তিনি নিজেই সেই খবর জানিয়েছেন ফেসবুক পোস্টের মাধ্যমে।

আরও পড়ুন

করোনা রুখতে ‘দিল্লি মডেল’! বাকি রাজ্যের জন্য পরিকল্পনা বাতলাতে সোমবার বৈঠক কেন্দ্রের

গত ৭ জুলাই করোনা আক্রন্ত হন বোলসোনারো। এর পরেই তাঁকে আইসোলেশনে রাখা হয়। পর পর তিনবার নমুনা পরীক্ষা করেও রিপোর্ট পজিটিভ আসায় চিন্তা বাড়ছিল। অবশেষে চতুর্থ রিপোর্ট নেগিটিভ আসায় প্রেসিডেন্টকে নিয়ে চিন্তা মুক্ত ব্রাজিল। বোলসোনারো আগেই দাবি করেছিলেন, ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন তাঁর ক্ষেত্রে কাজে দিচ্ছে। এদিন সেই ওষুধের বাক্স হাতে একটি ছবিও তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

– RT-PCR para Sars-Cov 2: negativo.- BOM DIA A TODOS.

Jair Messias Bolsonaro এতে পোস্ট করেছেন শনিবার, 25 জুলাই, 2020

এদিন যেমন ছবি দিয়েছেন তেমনই আইসোলেশনে থাকার সময়েও তিনি ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন‌ের হয়ে সওয়াল করেন বোলসোনারো। অসুস্থ অবস্থাতেই একটি ফেসবুক লাইভ করে তিনি বলেন, আমি স্পষ্টভাবে বলছি, আমি হাইড্রোক্সিক্লোরোকুইন ব্যবহার করেছি এবং এতে কাজ হয়েছে। ঈশ্বরকে ধন্যবাদ। এই ওষুধের যাঁরা সমালোচনা করছেন, তাঁরা অনন্ত একটা কোনও বিকল্পের কথা বলুন। উল্লেখ্য, সাধারণত ম্যালেরিয়ার চিকিৎসায় ব্যবহার করা হয় এই ওষুধ। বহু দেশেই কোভিড-১৯ চিকিৎসার কাজে ওই ওষুধ ব্যবহারের কথা বলা হয়। কিন্তু করোনাভাইরাস চিকিৎসায় এখনও পর্যন্ত এই ওষুধের কার্যকারিতা প্রমাণ হয়নি। এর ব্যবহার নিয়ে আন্তর্জাতিক স্তরে বিজ্ঞানী মহলে মতবিরোধও রয়েছে।

ব্রাজিলে করোনার থাবায় মৃতের সংখ্যা ৮৫ হাজারেরও বেশি। আক্রান্ত আড়াই কোটির উপরে। আক্রান্ত ও মৃতের সংখ্যার হিসেবে বিশ্বের প্রথমসারিতে রয়েছে ব্রাজিল। প্রেসিডেন্ট ছাড়াও করোনা আক্রান্ত হন ব্রাজিলের দু’জন মন্ত্রী।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More