১০ বছর পার করল ‘চাওম্যান’, একাধিক নতুন পদের বাহারে মুগ্ধ খাদ্যপ্রেমীরা

দ্য ওয়াল ব্যুরো: শুরুটা হয়েছিল গল্ফগ্রিনের একটা ছোট্ট দোকান থেকে। যেখানে মাত্র ১৬ জনের বসার জায়গা ছিল। বাড়তে বাড়তে দশ বছর পর কলকাতার বুকের উপর এখন ১৬টা নতুন আউটলেট। এটা চাওম্যানের গল্প। যা কলকাতার খাদ্যরসিক বাঙালিদের খাঁটি চাইনিজ খাবারের স্বাদ উপহার দিয়েছিল।

দশ বছরে পা রেখেই, খাদ্যপ্রেমীদের জন্য চাওম্যান নিয়ে এল দশ-দশটি নতুন পদ। সামনেই শীতকাল। ধোঁয়া ওঠা গরম স্যুপ থেকে শুরু করে নতুন নতুন পদের স্বাদে সকলকে চমকে দিতে একেবারে রেডি তারা। প্রতিটা নতুন পদ নিজে কিন্তু চাওম্যানের মালিক দেবাদিত্য চৌধুরীর হাতে তৈরি। সাইথ ইস্ট এশিয়ার খাবারের স্টাইলেই একেবারে উন্নত মানের উপাদান, মশলা ব্যবহার করা হয়েছে খাবারগুলোর জন্য।

কী কী থাকছে নতুন পদে!

১. মাশরুম অ্যান্ড ব্ল্যাক ফাংগাস ইন চিলি সোয়া সস

২. ক্রিপসি হানি লোটাস স্টিম

৩. কলকাতা স্টাইল চিলি চিকেন

৪. ক্লে পট ব্রেইসড চিকেন উইথ মাশরুম

৫. বিবিকিউ স্মোকড ফিশ

৬. প্রন হার গাও

৭. ওক টসড ক্যাবেজ উইথ মিনসেড পর্ক ইন ওয়েস্টার সস

৮. ল্যাম্ব রোলস ইন সোয়া সস

৯. স্টারফ্রায়েড স্কুইড উইথ বেল পিপার, জিনজার, স্প্রিং অনিওন

১০. ক্রিপসি ফ্রায়েড ক্র্যাব ওয়ানটন

চাওম্যানের ম্যানেজিং ডিরেক্টর দেবাদিত্য চৌধুরী বলেছেন, “আপনার স্বপ্ন ছিল চাওম্যানের মতো রেস্তোরাঁ খোলার। ধীরে ধীরে স্বপ্ন পূরণ হয়েছে। আজ বাড়তে বাড়তে আমার স্বপ্নের চাওম্যান কলকাতার বুকের উপর ১৬টা জায়গায় ছড়িয়ে আছে। এই ভাললাগার অনুভূতি আসলে ব্যক্ত করা যায় না। এই সাফল্যের পিছনে চাওম্যানের সঙ্গে যুক্ত প্রতিটা মানুষের পরিশ্রম রয়েছে। দশ বছরে পা রেখেই নতুন দশটা পদ লঞ্চ করলাম। বিদেশের বিভিন্ন জায়গা ঘুরে উপাদান, মশলা, রান্না সম্পর্কে জেনে, বুঝে সেই স্বাদ নিয়ে আসার চেষ্টা করেছি। আশা করছি এবারও এই পদগুলোর স্বাদের প্রেমে পড়ে যাবেন সকলে।”

চাওম্যানের প্রতিটা আউটলেটে তো এই খাবারগুলো পাওয়া যাবেই, এমনকি ঘরে বসেও চেখে দেখতে পারেন এই খাবারের স্বাদ। তার জন্য চাওম্যানের অ্যাপ, জোম্যাটো, সুইগিতে অর্ডার করতে পারেন।

চাওম্যান-প্রেমীরা জানলে অবাক হবেন, এই রেস্তোরাঁ এখন কিন্তু শুধু কলকাতায় আবদ্ধ নেই। ব্যাঙ্গালুরুতেও নতুন আউটলেট খোলা হয়েছে। সেখানেও জমছে ভিড়। হংকং, থাইল্যান্ডের জিনিস দিয়েই সাজানো হয়েছে ওখানকার রেস্তোরাঁ। ডিম লাইটের সাজে একেবারে অন্যরকম আবহ তৈরি করা হয়েছে সেখানে। এইরকম পরিবেশ, খাবারের স্বাদ সব মিলিয়ে অভিজ্ঞতা ভোলার নয়। তবে শুধু এখানেই নয়। এরপর ব্যাঙ্গালোরের আরও বহু জায়গায়, দিল্লি, মুম্বাই, হায়দরাবাদেও চাওম্যানের আউইলেট খোলার পরিকল্পনা করছেন মালিকেরা।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More