বাড়ছে কোভিড সংক্রমণ, চার বড় শহরে নৈশ কার্ফু জারি গুজরাতে

দ্য ওয়াল ব্যুরো : দেশের কয়েকটি রাজ্যে ফের ঊর্ধ্বমুখী কোভিড সংক্রমণ, যাদের অন্যতম গুজরাত । গত মাসে  রাজ্যে দৈনিক  নতুন  সংক্রমণের সংখ্যা ছিল প্রায় দুশো, অথচ সোমবারই 890টি নতুন করোনাভাইরাস সংক্রমণের খবর মিলেছে । সংক্রমণ এভাবে ক্রমশঃ বাড়তে থাকায় রাজ্যের চার মেট্রো শহর আমদাবাদ, সুরাট, ভদোদরা, রাজকোটে নৈশ কার্ফুর  সময়সীমা বাড়াল গুজরাত সরকার । 31 মার্চ পর্যন্ত রাত দশটা থেকে পরদিন সকাল ছটা অবধি নৈশ কার্ফু বহাল থাকবে বলে সরকার প্রকাশিত বিবৃতিতে জানা গিয়েছে । আগে কার্ফুর সময়সীমা ছিল রাত বারোটা থেকে সকাল ছটা ম অর্থাত্ কার্ফুর সময়সীমা বাড়ল দুঘণ্টা ।

সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে মুখ্যমন্ত্রী বিজয় রুপানি নেতৃত্বাধীন করোনাভাইরাস সংক্রান্ত টাস্ক ফোর্স ।

এই নিয়ে ষষ্ঠবার নৈশ কার্ফু বাড়ল । দেওয়ালির পর এই শহরগুলিতে কোভিড সংক্রমণ আচমকা প্রবল ভাবে মাথাচাড়া দেওয়ার পর গত বছর নভেম্বরে প্রথম নৈশ কার্ফু জারি হয় । সোমবার পরবর্তী নির্দেশ জারি হওয়া পর্যন্ত আটটি ওয়ার্ডে রাত দশটার পর সব দোকান বন্ধ রাখতে বলেছে আমদাবাদ পুরসভা । রেস্তরাঁ, মল, শোরুম, পান দোকান, ক্লাব, চায়ের দোকান, চুলদাড়ি কাটার সেলুন সব বন্ধ রাখতে হবে । সরকারি পরিসংখ্যান অনুসারে, রাজ্যে কোভিড ছড়াচ্ছে সবচেয়ে বেশি সুরাটে ।

সোমবারই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক প্রেস বিবৃতিতে জানায়, পাঁচ রাজ্য,  মহারাষ্ট্র, পঞ্জাব, কর্ণাটক, গুজরাত, তামিলনাড়ুতে নিয়মিত প্রতিদিন নতুন করে সংক্রমণের খবর আসছে । গত চব্বিশ ঘণ্টায় যাবতীয় নতুন সংক্রমণের 78.41 শতাংশই এই রাজ্যগুলির ।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More