শনিবার, ফেব্রুয়ারি ১৬

মুর্দাবাদ বলবেন না, ভালোবাসা দিয়ে বিজেপিকে জয় করুন, কংগ্রেস কর্মীদের বললেন রাহুল

দ্য ওয়াল ব্যুরো : কংগ্রেস কর্মীদের মুর্দাবাদ ধ্বনি দিতে বারণ করলেন দলের সভাপতি রাহুল গান্ধী। এদিন রৌরকেল্লায় দলীয় কর্মীদের সঙ্গে এক বৈঠকে তিনি বলেন, রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে কখনও মুর্দাবাদ ধ্বনি দেবেন না। ওই ধরনের কথা বিজেপি এবং আরএসএস ব্যবহার করে। আমরা, কংগ্রেসীরা কখনও ওই ধরনের শব্দ ব্যবহার করি না। আমরা ভালোবাসায় বিশ্বাস করি।

রাহুলের ভাষণের সময় কয়েকজন দলীয় কর্মী স্লোগান দেন, নরেন্দ্র মোদী মুর্দাবাদ। তখনই রাহুল ওই ধরনের স্লোগান দিতে বারণ করেন। একইসঙ্গে তিনি বলেন, মোদীকে দেখেই মনে হচ্ছে, তিনি বিধ্বস্ত হয়ে পড়েছেন। কারণ সারা দেশের সামনে তাঁর কীর্তি ফাঁস হয়ে গিয়েছে। কংগ্রেস ঘৃণার বশবর্তী না হয়েই লোকসভা নির্বাচনে বিজেপিকে হারানোর ক্ষমতা অর্জন করবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করে তিনি বলেন, মোদী যেদিকেই তাকাচ্ছেন, সেদিকেই দেখছেন কৃষক, শ্রমিক, মহিলা এবং রাফায়েল। তাঁকে সবাই মিলে কোণঠাসা করে ফেলেছে। আমরা তাঁকে ঘৃণা করিনি। ভালোবেসেই কয়েকটি প্রশ্ন করেছিলাম। ভালোবেসেই আমরা তাঁকে পরাজিত করব। একইভাবে ওড়িশায় শাসক বিজেডিকেও আমরা হারাব।

প্রতিপক্ষকে ভালোবাসার কথা বললেও রাহুল অতীতে মোদীকে চড়া ভাষায় আক্রমণ করেছেন। তাঁর অভিযোগ, মোদী সরকারের আমলে রাফায়েল বিমান কেনার জন্য যে চুক্তি হয়েছিল, তা আদৌ স্বচ্ছ ছিল না। প্রধানমন্ত্রীর বন্ধু অনিল অম্বানিকে ওই চুক্তিতে প্রায় ৩০ হাজার কোটি টাকা পাইয়ে দেওয়া হয়েছে। এই প্রসঙ্গেই রাহুল স্লোগান দেন, চৌকিদার চোর হ্যায়।

Shares

Comments are closed.