কলকাতার ৮ রিটার্নিং অফিসারকে একসঙ্গে সরাল নির্বাচন কমিশন

দ্য ওয়াল ব্যুরো: প্রশাসনিক স্তরে বদল, অপসারণ চলছেই। কলকাতায় ভোটগ্রহণ হবে শেষ দুদফায়। তার আগে ৮ রিটার্নিং অফিসারকে একসঙ্গে অপসারিত করল নির্বাচন কমিশন। ভবানীপুর, এন্টালি, জোড়াসাঁকো, কলকাতা বন্দর। চৌরঙ্গী, শ্যামপুকুর, কাশীপুর-বেলগাছিয়া, বেলেঘাটা এই ৮ কেন্দ্রের রিটার্নিং অফিসার বদল করা হয়েছে।

তৃতীয় দফার ভোটের আগে পুলিশ কর্তাদের অপসারণ করে নির্বাচন কমিশন। অপসারিত করা হয় ৩ জেলায় ৪ পুলিশ আধিকারিককে। তাঁরা হলেন আলিপুরদুয়ারের পুলিশ সুপার অমিতাভ মাইতি, চন্দননগরের ডিসিপি তথাগত বসু, ডায়মন্ড হারবারের ডিএসপি মিঠুন দে এবং ফলতা থানার আইসি অভিজিৎ হাইত।

এর আগে দ্বিতীয় দফায় নন্দীগ্রাম-সহ পূর্ব মেদিনীপুরের আসনগুলির ভোটের আগে মহিষাদেলের সিআই বিচিত্রবিকাশ রায়কে সরিয়ে দেওয়া হয়। তাঁর জায়গায় মহিষাদেলের নতুন সিআই করা হয় শীর্ষেন্দু দাসকে। অপসারণ করা হয় হলদিয়ার এসডিপিও বরুণ বৈদ্যকেও। তাঁর জায়গায় হলদিয়ার নতুন এসডিপিও হন উত্তম মিত্র। প্রসঙ্গত, হলদিয়া মহকুমার মধ্যেই পরে নন্দীগ্রাম বিধানসভা।

ভোট ঘোষণার পরেই ডিজি বীরেন্দ্র, এডিজি আইনশৃঙ্খলা জ্ঞানবন্ত সিংকে সরিয়ে দেয় কমিশন। রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিত্‍ কর পুরকায়স্থর পদটাই নিষ্ক্রিয় করে দেয় কমিশন। এবার কলকাতার ৮ রিটার্নিং অফিসারকে অপসারণের পথে হাঁটল কমিশন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More