অখিলেশও ঔরঙ্গজেবের মতো, সিংহাসনচ্যুত করেছেন বাবাকে! টুইটে আক্রমণ যোগী আদিত্যনাথের

দ্য ওয়াল ব্যুরো: ঔরঙ্গজেবের মতোই মুলায়ম সিং যাদবকে গলি থেকে সরিয়ে দিয়েছেন তাঁর ছেলে অখিলেশ যাদব। সমাজবাদী পার্টির নেতার বিরুদ্ধে এবার এমনই আক্রমণ শানালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর বক্তব্য, “ঔরঙ্গজেব যেমন ‘সিংহাসনচ্যুত’ করেছিলেন তাঁর বাবাকে, সে ভাবেই বাবা মুলায়ম সিং যাদবকে গদি থেকে সরিয়ে দিয়েছেন ছেলে অখিলেশ।”

শনিবার রাতে একটি টুইট করেন আদিত্যনাথ। হিন্দিতে লেখা ওই টুইটে তিনি বলেন, “ঔরঙ্গজেবের মতো বাবাকে সিংহাসনচ্যুত করে শত্রুর সঙ্গে হাত মেলালেন। ২৩ মে’র পর ফের একে অপরকে গালাগালি দেওয়া শুরু করবেন তাঁরা।”

উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজ পার্টি জোটের বিরুদ্ধে তোপ দেগে আদিত্যনাথ বলেন, “এই সব ‘মহামিলাবটি’ মানুষ আজ বন্যাকে ভয় পেয়ে একজোট হওয়া কাঁকড়াবিছে, ব্যাং এবং সাপের মতন আচরণ করছেন।”

তিনি আরও বলেন, “আমি এবং মোদীজি যেই ‘বুয়া’ (মায়াবতী) এবং ‘বাবুয়া’ (অখিলেশ)-এর দোকানে তালা লাগিয়ে দিলাম, তাঁরা ফের নতুন দোকান খুললেন লোক ঠকানো ‘মহামিলাবটি’ জিনিস বেচার জন্য।”

দেখুন টুইট।

আরও একটি টুইট করেন আদিত্যনাথ। তাতে ভোটদাতাদের ভোট নষ্ট না করার পরামর্শ দিয়ে আদিত্যনাথ জানান, ২৩ মে এই দোকান বন্ধ করে দেবে জনতা। তাঁর কথায়, “এই দোকানও ২৩ মে জনতা বন্ধ করে দেবে, যার পরে ফের একে অপরকে গালাগালি করবেন তাঁরা। কাজেই নিজের ভোট নষ্ট করবেন না। ভাবুন, বুঝুন, এবং নতুন শক্তিশালী ভারত গড়ে তুলুন”– বলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

এর আগেও অখিলেশকে “গুন্ডা সর্দার” বলে সমালোচনা করেছেন আদিত্যনাথ। শুধু তাই নয়। এর পাশাপাশি প্রায়ই অভিযোগ করেছেন, যে অখিলেশ জাতধর্মের ভিত্তিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সুবিধা বণ্টন করেছেন। ঔরঙ্গজেবের সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রীর তুলনাও এই প্রথম করলেন না আদিত্যনাথ।

গত বছর তিনি বলেছিলেন, “ইতিহাসে এমন এক চরিত্র আছে, যে তার বাবাকে জেলে বন্দি করে দিয়েছিল। এই কারণেই কোনও মুসলমান তাঁর পুত্রের নাম ঔরঙ্গজেব রাখেন না। আমার মনে হয় এমনই কিছু ঘটেছে সমাজবাদী পার্টির ভেতরে। ইতিহাসের পুনরাবৃত্তি হয়, সেই পুনরাবৃত্তিই ঘটছে।”

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More