বব-কাট চুলে হাজির দীপিকা, রোমি দেবের চরিত্রে নজর কাড়লেন অভিনেত্রী

’৮৩ সালে ভারতের বিশ্বকাপ জয় দেশবাসীর কাছে এক অন্যরকমের অনুভূতি। ভারতবাসীর সেই আবেগকেই এবার পর্দায় তুলে ধরবেন পরিচালক কবীর খান।

দ্য ওয়াল ব্যুরো: ঘাড় পর্যন্ত ছোট করে কাটা ঢেউ খেলানো চুল, পরনে কালো আর ক্রিম রঙয়ের কম্বিনেশনের পোশাক—-এমন লুকেই হাজির দীপিকা পাড়ুকোন। নতুন অবতারে অভিনেত্রীকে একেবারে চেনাই দায়। তবে দীপিকার স্বভাবসুলভ চওড়া হাসিই চিনিয়ে দিয়েছে তাঁকে। এবার তিনি কপিল দেবের স্ত্রী রোমি দেবের চরিত্রে পর্দায় আসতে চলেছেন। কপিলের রূপে রণবীর সিংয়ের লুকস প্রকাশ্যে এসেছে বহুদিন আগেই। তখনই জানা গিয়েছিল যে ‘৮৩’ ছবিতে রণবীরের স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন দীপিকা। রোমি দেবের চরিত্রে তাঁর নতুন লুক কেমন হয় তা দেখার জন্য আগ্রহী ছিলেন দর্শকরাও। এবার প্রকাশ্যে এল দীপিকার নতুন লুক। দীপিকার পাশে ভারতীয় দলের ব্লেজার পরে দাঁড়িয়েছেন কপিল রূপী রণবীরও। নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে এই ছবি যাঁর মূল আকর্ষণ দুই তারকার প্রাণখোলা হাসি।

২০১৯ সালের ৬ জুলাই কপিল দেবের জন্মদিনে কপিল রূপে নিজের চেহারা প্রকাশ্যে এনেছিলেন রণবীর সিং। সেই মাথা ভর্তি ঠাসা কোঁকড়ানো চুল, সামান্য উঁচু দাঁত, গলায় কালো কার আর চোখে দৃঢ় চাউনি—-এক ঝলকে রণবীরকে দেখে অনেকেই অল্প বয়সের কপিল বলে ভুল করেছিলেন। খুঁটিয়ে দেখলে অবশ্য তফাতটা বোঝা গিয়েছিল। রণবীরের এমন দুরন্ত মেকআপের প্রশংসা করেছিলেন খোদ হরিয়ানা হ্যারিকেনও। তারপর একে একে প্রকাশ্যে এসেছিল ছবির বাকি চরিত্রদের চেহারাও। বাদ ছিলেন কেবল রোমি। এবার সামনে এল তাঁর লুকসও। ১৯৮৩ সালে বিশ্বকাপ জিতেছিল ভারত। সেবার অধিনায়ক ছিলেন কপিল দেব। ’৮৩ সালের সেই জয়যাত্রা এবং ভারতীয় দলের নানা খুঁটিনাটি নিয়েই তৈরি হয়েছে ‘৮৩’। পরিচালনায় কবীর খান। ছবির যৌথ প্রযোজনায় রয়েছেন দীপিকাও।

’৮৩ সালে ভারতের বিশ্বকাপ জয় দেশবাসীর কাছে এক অন্যরকমের অনুভূতি। ভারতবাসীর সেই আবেগকেই এবার পর্দায় তুলে ধরবেন পরিচালক কবীর খান। তবে ১৯৮৩-র জার্নি নিয়ে সিনেমা হোক এটা একেবারেই চাননি কপিল নিজেই। প্রাথমিক ভাবে তাঁর সাফ জবাব ছিল না। কবীর খানকে অনুমতি দেননি তিনি। তবে রণবীর সিং এবং কবীর খান-সহ গোটা টিমের রিসার্চ ওয়ার্ক আর নিরলস প্রচেষ্টা দেখে মুগ্ধ হয়েছিলেন ’৮৩-র দলের সকলেই। তাই অবশেষে মিলেছিল ছবি বানানোর অনুমতি। নিজে হাতে রণবীরকে ক্রিকেটের নানা স্কিল শিখিয়েছেন কপিল দেব। দিনের পর দিন চলেছে প্র্যাকটিস। যাতে রিয়েল লাইফের কপিলের মতো রিল লাইফেও কপিল একদম নিখুঁত শট মারতে পারেন সেই চেষ্টাই চালিয়েছেন সকলে। ইতিমধ্যেই রিলিজ হয়েছে ছবির পোস্টার। আগামী ১০ এপ্রিল মুক্তি পাবে এই ছবি।

সিনেমা রিলিজের মাস দেড়েক আগে প্রকাশ্যে এসেছে রোমি দেবের চরিত্রে দীপিকার লুকস। ইনস্টাগ্রাম এবং টুইটারে দীপিকার নয়া লুক শেয়ার করেছেন রণবীরও। নতুন চেহারায় দীপিকাকে দেখে মুগ্ধ নেটিজেনরা। ছবি শেয়ার করে রণবীর লিখেছেন, “আমার উড়তে চাওয়ার শক্তি, হরিয়ানা হ্যারিকেনের হৃদয়।“ রোমি দেবের চরিত্রে অভিনয় করতে পেরে দারুণ খুশি দীপিকা নিজেও। তিনি লিখেছেন, “এই চরিত্রে অভিনয় করতে পেরে আমি গর্বিত। খেলার দুনিয়ার সবচেয়ে ঐতিহ্যশালী মুহূর্তগুলো উপভোগ করেছি। নিজের মাকে দেখে শিখেছি একজন মহিলা কীভাবে তাঁর স্বামীর সাফল্যের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে ওঠেন। তাই এই ছবি সেইসব মহিলাদের জন্য যাঁরা নিজেদের স্বপ্নের আগে স্বামীর স্বপ্নকে গুরুত্ব দেন।“

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More