‘ড্রাকুলা স্যার’: নকশাল আন্দোলনের প্রেক্ষাপটে ঘনাচ্ছে রহস্য, পুজোতেই পর্দায় আসছেন অনির্বাণ-মিমি

দ্য ওয়াল ব্যুরো: ড্রাকুলা নিয়ে সিনেমা বললেই দর্শকদের মনে সবার প্রথমে আসে হলিউডের কথা। আর সেখানকার জনপ্রিয় ছবি ‘Twilight’। এক নয় বরং একাধিক পার্টে এই সিনেমায় নজর কেড়েছেন সুপুরুষ অভিনেতা রবার্ট প্যাটিনসন। তবে ইংরেজি ছবির ড্রাকুলাকে পাল্লা দিতে এবার টলিউডেও হাজির ‘ড্রাকুলা স্যার’। বাংলা ছবিতে কাজ হয়েছে ড্রাকুলার কনসেপ্ট নিয়ে। সৌজন্যে পরিচালক দেবালয় ভট্টাচার্য।

Dracula Sir News in Bengali, Videos & Photos about Dracula Sir -  Anandabazar.com

‘রক্তপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক’, চমকে দেওয়ার মতো এই ক্যাপশন আর পোস্টারেই বাজিমাত করেছিলেন পরিচালক। এবার রিলিজ হয়েছে বহু প্রতীক্ষিত বাংলা সিনেমা ‘ড্রাকুলা স্যার’-এর ট্রেলর। প্রতিবারের মতো এই ছবিতেও চমক রেখেছেন দেবালয়। আর তাঁর তুরুপের তাস অনির্বাণ ভট্টাচার্য। ওয়েব সিরিজের ব্যোমকেশ, সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় খোকার পর এবার তিনি ড্রাকুলা। পর্দায় অনির্বাণ মানেই খেলা জমতে বাধ্য। দেবালয়ের নতুন ছবিতেও যে তরুণ অভিনেতা দুরন্ত খেল দেখাবেন তার আভাস পাওয়া গিয়েছে ট্রেলরেই। আর অনির্বাণের অভিনয় প্রসঙ্গে আলাদা করে তারিফ করার কিছু নেই। দর্শকদের এতদিনে নিজের জাত চিনিয়ে দিয়েছেন তিনি।

কমার্শিয়াল ছবির বাইরে একদম অন্য লুকে, অন্য ভাবে এই সিনেমায় দেখা যাবে সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তীকে। তাঁর চরিত্রের নাম মঞ্জরী। উল্লেখ্যযোগ্য যে দেবালয়ের নতুন ছবির অনেকটা জুড়েই রয়েছে ১৯৭১-এর প্রেক্ষাপট, ৭১-এর আন্দোলনের কথা। তার সঙ্গেই বর্তমানকে জুড়েছেন পরিচালক। অতীত আর বর্তমানের মেলবন্ধনকে সিনেমার আঙ্গিকে কতটা খাপ খাওয়াতে পেরেছেন দেবালয় সেটা অবশ্য সময় বলবে। অনির্বাণ ভট্টচার্য আর মিমি চক্রবর্তী ছাড়াও এই ছবিতে রয়েছেন কাঞ্চন মল্লিক, রুদ্রনীল ঘোষ, বিদিপ্তা চক্রবর্তী ও আরও অনেকে।

দেবালয়ের নতুন ছবির ট্রেলর এর মধ্যেই রহস্য তৈরি করেছে দর্শকদের মনে। এই ছবিতে কি দেখানো হবে নকশাল আন্দোলনের প্রেক্ষাপট, অনির্বাণ আসলে কে? অমল নাকি রক্তিম? এ গল্প এক ছাপোষা স্কুল মাস্টারের, নাকি তাঁর আড়ালে লুকিয়ে থাকা এক ভয়ানক রক্তচোষার——এমন হাজারো প্রশ্ন ভিড় করেছে দর্শকদের মনে। আর এইসব কিছুর উত্তর নিয়ে পুজোতেই আসছে ‘ড্রাকুলা স্যার’।

Mimi back in familiar territory with 'Dracula Sir' - Telegraph India

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More