‘তুমি কি মুসলিম?’ ইনস্টায় ইরফান খানের ছেলে বাবিলের জবাব, ‘আমি বাইবেল,গীতা, কোরান পড়েছি!’

1

দ্য ওয়াল ব্যুরো: অতীতে গর্ব করে বলেছিলেন, তিনি কোনও ধর্মীয় পরিচয় ছাড়াই মানুষ হিসাবে বড় হয়ে উঠেছেন। কোনও এক ইনস্টাগ্রাম ইউজারকে জবাব দিয়েছিলেন, আমি দেওয়ালি, হোলি, রাখীবন্ধন, ঈদে আনন্দ করেছি, চার্চে গিয়েও শ্রদ্ধা জানিয়েছি আমি মানুষকে ভালবাসি, মানুষের পাশে থাকার চেষ্টা করছি। প্রয়াত অভিনতা ইরফান খানের ছেলে বাবিলকে আবারও প্রশ্ন শুনতে হল, তিনি কি মুসলিম!


গত বছর ইনস্টাগ্রাম স্টোরিতে বাবিল জানিয়েছিলেন, তিনি একজন মানুষ, ধর্মীয় পরিচিতিতে নিজের মূল্যায়ন হোক, চান না। বলেছিলেন, আমি একটা মানুষ, ভারতের বাকি জনসাধারণের মতো। ধর্ম আমার পরিচয় নয়। এবারও এক ইনস্টাগ্রাম ইউজার বাবিলকে তাঁর ধর্ম কী জানতে চাইলে, তিনি লেখেন, কোনও ধর্মের সঙ্গে নিজেকে জড়াতে চান না, তিনি সবার জন্য। একটি কমেন্টের স্ক্রিনশট শেয়ার করেন বাবিল।

কমেন্টটি হল, ভাই, তুমি কি মুসলিম? বাবিলের উত্তর, সাহিল, আমি কোনও ধর্মেই নেই। আমি বাবিল। আমি বাইবেল, ভাগবত গীতা, কোরান পড়েছি। গুরু গ্রন্থ সাহিব পড়ছি। আমি সবার। আমরা কে কীভাবে কার পাশে থাকছি, সেটাই সব ধর্মের ভিত্তগত মাসে বাবিল কলেজের পড়াশোনা ছেড়ে দিয়ে পুরোপুরি অভিনয় কেরিয়ারে মন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পড়ছিলেন ওয়েস্টমিনস্টার বিশ্ববিদ্যালয়ে। নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে তাঁর নতুন ছবি। প্রথম ছবি বেরনোর আগে সুজিত সরকারের পরের ছবিতে কাজ করার বরাতও পেয়েছেন।

 

 

 

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.