শনিবার, ফেব্রুয়ারি ১৬

BREAKING: নয়ডার হাসপাতালে আগুন! আটকে রোগীরা, ঘটনাস্থলে দমকলের ১২টা ইঞ্জিন

দ্য ওয়াল ব্যুরো: বৃহস্পতিবার দুপুরে হঠাৎই আগুন লেগে যায় নয়ডার একটি হাসপাতালে। ১২ নম্বর সেক্টরের ‘মেট্রো হার্ট ইনস্টিটিউট’-এ এই দুর্ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে হাসপাতাল থেকে রোগীদের বার করার কাজ শুরু করেন কর্তৃপক্ষ। আতঙ্কে হুড়োহুড়়ি শুরু হয়ে যায়।

বছর কয়েক আগে কলকাতার ঢাকুরিয়ায় আমরু হাসপাতালে বিধ্বংসী অগেনিকাণ্ডের স্মৃতি ঝলসে ওঠে অনেকের মনেই। তবে নয়ডার ঘটনায় আগুন ছড়িয়ে পড়ার আগেই তা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়ছে। সকলকে উদ্ধার করা গিয়েছে কোনও বিপদ ছাড়াই। হতাহতের কোনও খবর নেই।

আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে দমকলের ১২টি ইঞ্জিন। ৩০-৪০ জনকে কাচ ভেঙে উদ্ধার করা হয় কিছু ক্ষণের মধ্যেই। সংলগ্ন ১১ নম্বর সেক্টরের কৈলাস হাসপাতালে পাঠানো হয় তাঁদের। ঘটনাস্থল ধোঁয়ায় ঢেকে যায়। ভিতরে কত জন আটকে রয়েছেন তা নির্দিষ্ট করে জানতে না পারায় বাড়ে আতঙ্ক।

দেখুন ভিডিও।

Sec 12 noida, metro hospital

Shabaz Niyazi এতে পোস্ট করেছেন বুধবার, 6 ফেব্রুয়ারি, 2019

 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বেলা বারোটা নাগাদ হাসপাতালের তিনতলা ও চারতলা থেকে ধোঁয়া বেরোতে দেখা যায় হঠাৎ। তার পরেই দেখা যায় হাসপাতাল কর্মীরা কাচ ভেঙে নামিয়ে আনছেন রোগীদের। কিছু মানুষকে জানলা দিয়ে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচার চেষ্টা করতেও দেখা গিয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। দড়ির সাহায্যে নীচে নেমেছেন কেউ কেউ।

হাসপাতালের চেয়ারম্যান পুরুষোত্তম লাল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কী থেকে আগুন লেগেছে বোঝা যাচ্ছে না। সব রকম অগ্নিনির্বাপণ ব্যবস্থায় হাসপাতালে মজুত ছিল বলে দাবি তাঁর। তিনি অভিযোগ করেন, কোনও কারণে অন্তর্ঘাত করেছে কেউ।

প্রাথমিক তদন্তে অবশ্য দমকলকর্তাদের অনুমান, শর্ট সার্কিটের কারণেই আগুন লেগেছে।

Shares

Comments are closed.