টানা ছ’বারের প্রেসিডেন্ট, রিয়ালকে ‘ঘরবাড়ি’ বানিয়ে ফেললেন পেরেজ

দ্য ওয়াল ব্যুরো: টানা ছয়বারের জন্য রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলেন ফ্লোরিন্তিনো পেরেজ। নয়া মেয়াদে তিনি দায়িত্বে থাকবেন ২০২৫ সাল পর্যন্ত।
গত সপ্তাহে ক্লাবের নির্বাচন হয়েছিল, ফল ঘোষণার পরে জানা যায় ৭৪ বছর বয়সী পেরেজ বিনা প্রতিদ্বন্দ্বিতায়ই সভাপতি নির্বাচিত হয়েছেন।
২০০৯ সালে রেমন ক্যালদেরনের কাছ থেকে সভাপতির দায়িত্ব বুঝে নেন পেরেজ। এরপর থেকে টানা ১২ বছর ধরে রিয়াল মাদ্রিদের সভাপতি আছেন তিনি।
কেলদেরনের আগেও ২০০০ থেকে ২০০৬ সাল পর্যন্ত এই পদে ছিলেন পেরেজ। সবমিলিয়ে ছয় মেয়াদে দায়িত্ব পালন করেছেন।
রিয়ালের সামগ্রিক সাফল্যের পেছনে পেরেজের অবদান অনস্বীকার্য। ২০০০ সালের জুলাই থেকে তিনি সভাপতি থাকা অবস্থায় ১৮ বছরে মোট ৪৭টি শিরোপা জিতেছে রিয়াল।
এর মধ্যে ২৬টি ফুটবলে, ৫টি চ্যাম্পিয়নস লিগ, ৫টি ক্লাব বিশ্বকাপ, ৪টি ইউরোপিয়ান সুপার কাপ, ৫টি লা লিগা, ২টি কোপা দেল রে এবং ৫টি স্প্যানিশ সুপার কাপ।
এমনকি বাস্কেটবলে আছে ২১টি শিরোপা, ২টি ইউরোপিয়ান কাপ, ১টি ইন্টার-কন্টিনেন্টাল কাপ, ৬টি করে লিগ, কোপা দেল রে আর স্প্যানিশ সুপার কাপ।
সব থেকে বড় বিষয়, ক্লাবে তাঁর গ্রহণযোগ্যতা এত বেশি যে তিনি কোনও মত দিলে সেটি শিরোধার্য হয়। তবে এটিও আশঙ্কার, নতুন কোনও নেতৃত্ব উঠে আসছে না রিয়ালের মতো হেভিওয়েট ক্লাবে। না হলে আর সত্তোরোর্ধ্ব ব্যক্তিকে ফের মসনদে বসতে হয়!

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More