জেলের বাইরে, কোভিড পজিটিভ খালেদা জিয়া

দ্য ওয়াল ব্যুরো: বেলাগাম করোনাভাইরাস সংক্রমণের মধ্যেই এক বছর বাদে সাময়িক জেল থেকে ছাড়া পেয়েছিলেন খালেদা জিয়া। কিন্তু বন্দিদশা থেকে বেরতেই কোভিড-১৯ থাবা বসাল ৭৫ বছর বয়সি নেত্রীর শরীরে।  বিএনপি নেত্রী তথা বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল বাংলাদেশের ইন্টারন্যাশনাল সেন্টার ফর ডায়োরিয়াল ডিসিজ রিসার্চে। পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রকের জনসংযোগ অফিসার মইদুল ইসলাম। ঢাকা ট্রিবিউন এর খবর, গত সপ্তাহে খালেদার সঙ্গে দেখা করা তাঁর এক আত্মীয় পরে করেনা পজিটিভ হন। খালেদার পরিবারের ঘনিষ্ঠ একটি সূত্র সংবাদপত্রটিকে বলেছেন, সেজন্যই ম্যাডামের পরিবার তাঁর কোভিড-১৯ টেস্ট করার উদ্যোগ নেয়, যদিও তেমন কোনও উপসর্গ নেই তাঁর।

যদিও বিএনপি  নেতারা দলীয় সভানেত্রীর করোনা আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেননি। দি ডেইলি স্টার-কে বিএনপির প্রেস শাখার সদস্য শায়রুল কবীর খান বলেছেন, খালেদা জিয়ার  চিকিত্সক ডঃ মামুনের সঙ্গে কথা বলে জেনেছি, মামুলি রুটিন স্বাস্থ্যপরীক্ষা হয়েছে। ওনার করোনা পরীক্ষা পজিটিভ হওয়ার কোনও তথ্য আমাদের কাছে নেই।

১৯৯১ থেকে তিনবার বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়েছেন খালেদা। ২০১৮র নির্বাচনে শোচনীয় পরাজয় হয় তাঁর দলের। ৩০০ আসনের পার্লামেন্টে মাত্র ৬টি আসন পেয়েছে তারা। নৈতিক কারণে দোষী ঘোষিত হয়ে আর ভোটে লড়তে পারবেন না তিনি। দুটি ঘুষের মামলায়  দোষী সাব্যস্ত হয়ে ২০১৮র ৮ ফেব্রুয়ারি থেকে ১৭ বছরের জেল খাটছেন তিনি। যদিও তাঁর দলের দাবি, তাঁর প্রতি প্রতিহিংসা চরিতার্থ করা হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায়।

২০২০র মার্চে করোনা সংক্রমণের মধ্যে বাড়ি ছেড়ে কোথাও না বেরনোর শর্তে ৬ মাসের জন্য জেল থেকে মুক্তি পান তিনি। গত মাসে বাংলাদেশ সরকার তাঁর শাস্তির মেয়াদে আরও ৬ মাসের স্থগিতাদেশ জারি করে।

 

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More