করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন প্রাক্তন সিবিআই কর্তা রঞ্জিত সিনহা

দ্য ওয়াল ব্যুরো: করোনার ভয়াল থাবা এবার প্রাণ কাড়ল প্রাক্তন শীর্ষ গোয়েন্দা কর্তার। বৃহস্পতিবার রাতে পরীক্ষা করে জানা যায়, ৬৮ বছরের প্রাক্তন গোয়েন্দাপ্রধান রঞ্জিত সিনহা করোনা আক্রান্ত। চিকিৎসার সুযোগ না দিয়ে রাত ভোর হতেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। শুক্রবার ভোর সাড়ে চারটে নাগাদ দিল্লির একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

১৯৭৪ সালে ২১ বছর বয়সে আইপিএস উত্তীর্ণ হয়ে বিহারে ক্যাডার নির্বাচিত হয়েছিলেন রঞ্জিত। ভারত-তিব্বত সীমান্ত রক্ষীদের ডিরেক্টর জেনারেলের পদে বহুদিন কর্মরত ছিলেন। এরপর রেল প্রতিরক্ষা দফতরে থাকার পর পাটনায় সিবিআই বিভাগে পদস্থ আধিকারিক নিযুক্ত হন। ২০১২ সাল থেকে কর্মজীবনের শেষ অবধি দিল্লির গোয়েন্দা দফতরে ডিরেক্টর জেনারেল ছিলেন রঞ্জিত। প্রায় চার দশকের পুলিশ সার্ভিসে দেশের জন্য অবদান তাঁর কম নয়। বিহারে মাওবাদী হামলা মোকাবিলায় তাঁর কৃতিত্ব অবিস্মরণীয়।

পড়তে যেমন ভালবাসতেন, অনেক পুলিশ সংক্রান্ত ম্যাগাজিনে লেখাও প্রকাশিত হয়েছে তাঁর। কর্মজীবনের অবদানের জন্য পেয়েছেন বহু পদক এবং রাষ্ট্রপতি পুরষ্কার।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশ কর্তৃপক্ষ। তাঁরা জানিয়েছেন, রঞ্জিত সিনহার নেতৃত্ব প্রদানের ক্ষমতা ছিল ব্যতিক্রমী। পুলিশ বিভাগে অজস্র অবদানের জন্য তাঁর কাছে কৃতজ্ঞতা প্রকাশের ভাষা নেই। সবশেষে তাঁর আত্মার শান্তি কামনা করেছেন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More