হাওড়ায় ফের পুর প্রশাসক নিয়োগ করল রাজ্য, কবে ভোট হবে কে জানে!

দ্য ওয়াল ব্যুরো: বছর আড়াই হয়ে গেল হাওড়া কর্পোরেশনের পুর বোর্ডের মেয়াদ ফুরিয়েছে। তারপর কলকাতার যমজ শহরে ভোট হয়নি। পুর প্রশাসক দিয়েই চলছে হাওড়া কর্পোরেশন।

ফের হাওড়া পুরসভায় প্রশাসকমণ্ডলী বসাল রাজ্য সরকার। বুধবার রাজ্য সরকারের পুর ও নগরোন্নয়ন দফতর থেকে একটি নির্দেশিকা প্রকাশিত হয়েছে। তাতে দেখা যাচ্ছে হাওড়া পুরসভাতে সাত প্রশাসকমণ্ডলী গঠন করা হয়েছে।

পুরসভা পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে যাঁদের সেই সাত জন সদস্যের মধ্যে রয়েছেন হাওড়া সদরের বিধায়ক, জেলা সদরের তৃণমূল কংগ্রেসের সভাপতি ভাস্কর ভট্টাচার্য্য এবং সাংবাদিক বিশ্ব মজুমদার। বোর্ডের চেয়ারম্যান হিসাবে মনোনীত করা হয়েছে রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়কে।

তিনি জানিয়েছেন এই সাত সদস্যের বোর্ড হাওড়া পুরসভার কাজের দেখভাল করবে। জল নিকাশি থেকে পানীয় জলের সমস্যা এবং শহরের অন্যান্য সমস্যাগুলি দেখা হবে।

বিজেপি অবশ্য এই নবগঠিত বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটরকে নিয়ে কটাক্ষ করেছে। হাওড়া সদরের বিজেপি সভাপতি সুরজিৎ সাহা বলেন, হাওড়া পুরসভা তৃণমূল কংগ্রেসের পার্টি অফিস হয়ে গেছে। কোনও পুর পরিষেবা পাচ্ছেন না সাধারণ নাগরিকরা। তিনি আরও বলেন, সব দল থেকে প্রতিনিধি নিয়ে এই বোর্ড গঠন করা উচিত ছিল। তা না করে শুধুমাত্র তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি নিয়ে বোর্ড গঠন করা হয়েছে।

ভোট না করা নিয়ে বিরোধীদের অভিযোগ ছিল, হারের ভয়ে ভোট করছে না তৃণমূল। কিন্ত হাওড়া বিরোধী শূন্য হওয়ার পরেও প্রশাসকমণ্ডলী নিয়োগ করল রাজ্য সরকার।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More