একসঙ্গে চলার ৭২ বছর! দীর্ঘ সম্পর্ক অটুট রাখার টিপস্ দিলেন বৃদ্ধ-দম্পতি

দ্য ওয়াল ব্যুরো: ভালবাসা ছাড়া জীবন নিরর্থক, এমনটাই বেশিরভাগ মনে করেন। ভালোবেসে বিবাহসূত্রে আবদ্ধ হওয়া বেশিরভাগ সামাজিক মানুষেরই আকাঙ্ক্ষা। কিন্তু চাইলেই কী আর সম্পর্ক অটুট রাখা যায়? দীর্ঘবছর একই সঙ্গীর সঙ্গে ভালবেসে সম্পর্ক পার করতে পারা যে খুব সহজ নয়, তা আমাদের চারপাশ প্রায়ই বলে দেয়।

কিন্তু এবার শতায়ু এক বৃদ্ধ এবং তাঁর নব্বই বছরের স্ত্রী একসঙ্গে বুঝিয়ে দিলেন, যায় বইকি! ৭২ বছর তাঁরা একসঙ্গে রয়েছেন দিব্যি। শুধু ফর্মুলাটা জানতে হয়!

অনেকেই আক্ষেপ করেন, এই একবিংশ শতকে সম্পর্কের মেয়াদ বড়ই ঠুনকো। তরুণ প্রজন্মের নিরন্তর অস্থিরতা, উদ্বেগ এবং প্রতিযোগিতার লড়াই চলে আসে ভালবাসার মাঝখানে। ভেঙে যায় একের পর এক দাম্পত্য জীবন। মানুষ ভাল নেই।

http://https://www.instagram.com/reel/CNO8iESB1tB/?utm_source=ig_embed

তবু তার মধ্যেই আশার বাণী ছড়িয়ে পড়ল নেট দুনিয়ায়। ৭২ বছরের দাম্পত্য জীবনের মূল মন্ত্র কী তা প্রকাশ্যে আনলেন বৃদ্ধ দম্পতি। সেইসঙ্গে তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দিলেন সম্পর্ক বাঁচিয়ে রাখার কিছু টোটকা।

ইনস্টাগ্রামের একটি গ্রুপে শেয়ার হয়েছিল ভিডিওটি। ৯০ বছরের এক মহিলা আর তাঁর ১০১ বছরের স্বামী কেমন করে এতগুলো বছর একসঙ্গে আছেন, সেই নিয়েই এক অভিনব ‘কাপল গোল’ প্রকাশ পেয়েছে তাতে।

 

দম্পতির জীবনছন্দের বিভিন্ন মুহূর্ত ক্যাপশন সহ পরপর দেখা গেছে ভিডিওতে। ব্যাকগ্রাউন্ডে বাজছে বলিউডের ‘বরফি’ সিনেমার গান ‘ ইতনি সি হাসি, ইতনি সি খুশি’। এই ভিডিওটি আপাতত সাড়া ফেলে দিয়েছে নেট দুনিয়ায়।

বয়সের ভারে তাঁরা প্রাচীন, তবু জীর্ণ নন। সম্পর্কের শক্তিই তাঁদের পরস্পরকে রসদ জোগায়, মিথোজীবিতার মত। একজনের জন্যই আছেন অন্যজন, সেই বার্তাই এই ভিডিওর উপজীব্য। সম্পর্কে ভাল থাকার টোটকা ছিল সেখানেই।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More