ভোররাত থেকে বৃষ্টি দক্ষিণবঙ্গে, ঝড়জল চলবে আগামী ২৪ ঘণ্টাও, সাময়িক স্বস্তি গরমে

দ্য ওয়াল ব্যুরো: রাত থেকেই ঝোড়ো হাওয়ার দাপটে নেমেছিল তাপমাত্রা। ভোরের দিক থেকে শুরু হল বৃষ্টি। একটানা কয়েক দিনের ভ্যাপসা গরম থেকে মুক্ত পেল কলকাতা ও দক্ষিণবঙ্গ। আবহাওয়া দফতর সূত্রের খবর, আজ মঙ্গলবার দিনভর চলবে বৃষ্টি। কোথাও কোথাও বজ্রবিদ্যুতেরও সম্ভাবনা।

রবিবারই আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল, এই সপ্তাহে বৃষ্টি পড়বে রাজ্যে। ৩ মে থেকে ৪ তারিখের মধ্যে ওড়িশায় তুমুল বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানানো হয়েছিল সেদিন। সতর্কতা জারি করা হয়েছিল বাংলায়।

সেই পূর্বাভাস সত্যি করেই রবিবার, ২ মে, ভোটের ফলাফল ঘোষণার দিন সন্ধে থেকে অল্পবিস্তর বৃষ্টি শুরু হয় দক্ষিণবঙ্গে। এর পরের দিন, গতকাল, সোমবার রাত সাড়ে আটটা নাগাদ ৬২ কিলোমিটার বেগে ঝড় বয়ে যায় আলিপুরের উপর দিয়ে। বেশ খানিক্ষণ হালকা থেকে মাঝারি বৃষ্টি হয় কলকাতা ও সংলগ্ন বেশ কয়েকটি জেলায়। কোথাও কোথাও ভেঙে পড়ে গাছও।

এর পরে মঙ্গলবার ভোররাতে থেকেই শুরু তুমুল বৃষ্টি। সকালেও পরিস্থিতি একই। অঝোরে বৃষ্টিপাত হচ্ছে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই।

করোনা পরিস্থিতিতে এমনিতেই বহু মানুষজন ঘরবন্দি। চলছে আংশিক লকডাউন। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বেরোচ্ছেন না কেউ। বৃষ্টির কারণে আরওই সুনসান হয়েছে পথঘাট।আগামী ৪৮ ঘণ্টাও এমনই চলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে কালবৈশাখী ও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পাশাপাশি, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া বইবে। আজ মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৩ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি নিচে। সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More