করোনা আবহে ফের ছোটপর্দায় রামায়ণ, ঠিক যেন ইতিহাসের পুনরাবৃ্ত্তি, টুইট ‘সীতা’র

দ্য ওয়াল ব্যুরো: একবছর আগের কথা। ততদিনে আছড়ে পড়েছে করোনার ঢেউ। বাড়ছে সংক্রমণ। প্রতিদিন চড়ছে মৃত্যু আর আক্রান্তের সংখ্যা। গোটা দেশে জারি হয়েছে লকডাউন। সকলে নিজেদের বাড়িতে স্বেচ্ছাবন্দি। ঠিক তখনই মাস্টারস্ট্রোক দেয় ডিডি ন্যাশনাল চ্যানেল। চালু করে রামায়ণের পুনঃসম্প্রচার। আটের দশকের এই জনপ্রিয় ধারাবাহিক ঘরবন্দি আমজনতাকে বেশ কয়েক মাস বিনোদনের রসদ জুগিয়েছিল।

তারপর ধীরে ধীরে লকডাউনের ফাঁস আলগা হওয়ার পালা। ফের বাইরে বেরোনো। কাজের দুনিয়ায় ফিরে যাওয়া। সেই সঙ্গে সমস্ত এপিসোড গুটিয়ে অন্তরালে চলে যায় রামানন্দ সাগর নির্দেশিত ধারাবাহিকটি।

কিন্তু বছর ঘুরতেই নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা। ফের সংক্রমণ, আক্রান্তের গ্রাফ ঊর্ধমুখী। দেশজুড়ে লকডাউন জারি হয়নি বটে। কিন্তু বেশ কিছু রাজ্য ইতিমধ্যে নাইট কার্ফু কিংবা সপ্তাহান্তিক লকডাউনের নির্দেশ দিয়েছে। এই পরিস্থিতিতে আবার ছোট পর্দায় ফিরে আসছে এই পৌরাণিক ধারাবাহিক। টুইটারে একথা জানিয়েছেন সিরিয়ালের অন্যতম মুখ দীপিক চিখলিয়া। ইনস্টাগ্রামে পুনরায় সম্প্রচারের খবর শেয়ার করে দীপিকা লেখেন, ‘টেলিভিশনের পর্দায় আবার রামায়ণ দেখানো হবে। খুব খুশি আমি। ঠিক যেন ইতিহাসের পুনরাবৃত্তি।’

শুধু তাই নয়। গতকাল সোশ্যাল মিডিয়ায় রামায়ণের একটি দৃশ্যের ছবিও পোস্ট করেন তিনি। সীতার ভূমিকায় দীপিকার অভিনয় দর্শকদের মন জয় করেছিল। তাই ছবিটি দেখার পর নয়ের দশকে বেড়ে ওঠা অনেক নেটনাগরিকের নস্টালজিয়া উস্কে ওঠে। কেউ লেখেন, ‘অসাধারণ খবর। ভালো দিন আবার ফিরে আসছে।’ আবার অনেকে বলেন, ‘অতুলনীয় সুন্দরী আপনি। আমাদের প্রজন্মের সৌভাগ্য তারা রামায়ণ দেখার সুযোগ পেয়েছে।’

কোথায়, কীভাবে দেখানো হবে এই শো? দীপিকা জানান, ‘এই ধারাবাহিক শুধু আমার জন্য নয়, সারা দেশবাসীর কাছে স্মরণীয়৷ আসুন, আবার এই শো-টি দেখুন। স্টার ভারতে প্রতিদিন সন্ধ্যা ৭টায় রামানন্দ সাগরের রামায়ণ দেখানো হবে।’

গতবছর লকডাউনের দিনগুলিতে এই ধারাবাহিক সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছিল। টিআরপি বেড়েছিল চড়চড়িয়ে। ১৬ এপ্রিল ডিডি ন্যাশনাল জানায়, সারা বিশ্বে ৭.৭ কোটির বেশি মানুষ এই সিরিয়াল দেখেছেন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More