মাত্র ৬ বছর বয়সে বলিউডে পা রেখেছিলেন হৃতিক রোশন! জেনে নিন তাঁর অভিনীত প্রথম সিনেমা কোনটি

দ্য ওয়াল ব্যুরো: হৃতিক রোশনের অভিনয় ছাড়া, তাঁর সাবলিল নাচের ভঙ্গিমার ফ্যান নন এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। ‘কাহো না প্যায়ার হে’-এর পর থেকেই তরুণ প্রজন্মের ছেলেমেয়েদের হার্টথ্রব হৃতিকের তৈরি হয়ে গিয়েছিল আলাদা ফ্যানক্লাব।

সেসময় দোকানে দোকানে নানা ধরনের স্টিকার পাওয়া যেত। কোনওটা সৌরভ গাঙ্গুলির, সচীন তেন্ডুলকার, রাহুল দ্রাবিড়ের, আবার অন্যদিকে বলিউডের নামকরা তারকাদের ছবি দেওয়া স্টিকারও পাওয়া যেত খাতা-পেনের দোকানে। ‘কাহো না প্যায়ার হে’ সিনেমার পর থেকে সবচেয়ে বেশি বিক্রি হত হৃতিক রোশনের ছবি দেওয়া স্টিকার। এমনকি কিশোর কিশোরীদের বেডরুমেও লাগানো থাকত হৃতিকের ছবি।

হৃতিকের বহু ফ্যানই জানেন, ‘কহো না পেয়ার হে’ তাঁর প্রথম সিনেমা। অথচ তিনি বলিউডে পা রেখেছিলেন মাত্র ছ’বছর বয়সে। ছোট্ট গুড্ডু (হৃতিকের ডাকনাম) জীবনের প্রথম সিনেমাতে অভিনয় করেননি। বরং ছোট্ট বাচ্চাটিকে নাচ করতেই দেখা গিয়েছিল সিনেমায়।

প্রথম কয়েকটি সিনেমায় তাঁকে আলাদা কোনও ক্রেডিট দেওয়া হয়নি। শিশু শিল্পী হিসেবে কোথাও নাম ছিল না তাঁর। বেশিরভাগ সময় চোখেও পড়েনি ছোট্ট হৃতিক। যেমন ১৯৮০ সালে ‘আশা’ সিনেমায় একটি গানের দৃশ্যে যেমনতেমন নাচের ভঙ্গিমায় দেখা গিয়েছিল হৃতিককে। তারপরে সেই বছরেই আরও একটি হিন্দি সিনেমা ‘আপ কে দিওয়ানে’-তেও শিশু শিল্পী হিসেবে অভিনয় করতে দেখা গিয়েছিল তাঁকে। সেখানেই তাঁর নাম উল্লেখ করা হয়নি।

সম্প্রতি ইনস্টাগ্রামে ‘রেট্রো বলিউড’ একটি রিল ভিডিও পোস্ট করেছে। তাতে ধর্মেন্দ্র এবং হেমা মালিনীর সঙ্গে গোলাপি রঙের পাঞ্জাবি পোশাকে নাচ করতে দেখা গেছে ছোট্ট হৃতিককে। ১৯৮১ সালে মুক্তিপ্রাপ্ত ‘আস পাস’ সিনেমায় নাচের সঙ্গে হৃতিকের অভিনয় রীতিমতো সাড়া ফেলে দিয়েছিল সর্বত্র। নাচের সময় ড্রিম-গার্লের পাশাপাশি হৃতিকের অভিনয় দেখে প্রশংসায় ফেটে পড়েছেন নেটবাসী। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে।

তারপরেই হৃতিকের ঠাকুরদা ও পরিচালক জে. ওম প্রকাশ পরিচালিত ১৯৮৬ সালে ‘ভগবান দাদা’ সিনেমায় রজনীকান্ত এবং শ্রীদেবীর বিপরীতে এক গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছিল হৃতিককে। সেইসময়ও তাঁর অভিনয় দেখে রীতিমতো মুগ্ধ হয়েছিলেন বলিউডের নামকরা তারকারা।

হৃতিকের আপনজনেরা বলেন, তাঁর ঠাকুরদার লাকি চার্ম ছিলেন হৃতিক। নানা সময় সিনেমার শ্যুটিংয়ের জন্য ছোট্ট গুড্ডুকে নিয়ে যেতেন সেটে। বসে বসে নায়ক নায়িকাদের অভিনয় দেখতে দেখতেই তিনি অভিনয় শিখেছেন। কোনও বিশেষ প্রশিক্ষণ ছাড়াই সিনেমায় নাচের দৃশ্যে তিনি ঢুকে যেতেন। আপনমনে যা করতেন, তা দেখেই মজা পেতেন সকলে। সেই ছোট্ট গুড্ডুই এখন বলিউডের ‘গ্রিক গড’! ১৯৮০ থেকে এখনও পর্যন্ত তিনি প্রতিটা মুহূর্তে চমকেই দিচ্ছেন সকলকে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More