সবার দরজায় দরজায় ঘুরছেন ইমরান, ক্রমশ কার্টুনের চরিত্র হয়ে উঠছেন : রাজনাথ সিং

দ্য ওয়াল ব্যুরো : রাষ্ট্রপুঞ্জে শুক্রবারই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মন্তব্যের কড়া জবাব দিয়েছে ভারত। শনিবার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ইমরান এখন সবার দরজায় দরজায় ঘুরছেন। তিনি কার্টুনিস্টদের পছন্দের চরিত্র হয়ে উঠছেন। কাশ্মীর নিয়ে পাকিস্তানের পক্ষে আন্তর্জাতিক মহলের সমর্থন আদায়ের জন্য ইমরান ইতিমধ্যে নানা দেশের কাছে আবেদন করেছেন। শুক্রবার রাষ্ট্রপুঞ্জেও কাশ্মীর প্রসঙ্গ তুলেছেন। সবার দরজায় দরজায় ঘোরা বলতে সেকথাই বোঝাতে চেয়েছেন রাজনাথ।

এদিন নৌবাহিনীর হাতে দ্বিতীয় স্করপিওন ডুবোজাহাজটি তুলে দেওয়া হয়। তার নাম আইএনএস খান্দেরি। সেই উপলক্ষে মুম্বইয়ে মাজগাঁও ডক শিপবিল্ডার্স লিমিটেডের এক অনুষ্ঠানে রাজনাথ বলেন, কেউ কেউ চায় ফের মুম্বইয়ে হামলা চালাতে। তাদের ইচ্ছা পূরণ করতে দেওয়া হবে না।

এরপর সরাসরি পাকিস্তানের নাম উল্লেখ করে প্রতিরক্ষামন্ত্রী বলেন, তাদের বুঝতে হবে, আইএনএস খান্ডুরি ডুবোজাহাজটি পেয়ে ভারতের নৌবাহিনীর শক্তি অনেক বেড়ে গেল। আমাদের সরকার সেনাবাহিনীকে শক্তিশালী ও আধুনিক করে তুলতে চায়। যারা শান্তিভঙ্গ করতে চাইবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে নৌবাহিনী।

হিউস্টনে ‘হাউডি মোদী’ অনুষ্ঠানের কথা উল্লেখ করে রাজনাথ বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমেরিকা সফরের পর বোঝা গেল, ভারত বিশ্বে সুপার পাওয়ার হয়ে উঠেছে।

তাঁর কথায়, আমরা দেখলাম, কীভাবে ভরা স্টেডিয়ামে প্রধানমন্ত্রীকে আমেরিকার প্রথম সারির নেতারা অভ্যর্থনা জানালেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও আমাদের সরকারের শক্তির কথা স্বীকার করেছেন।

ইমরানের সমালোচনা করে তিনি বলেন, সংবিধানের ৩৭০ ধারার বিলুপ্তি এক প্রগতিশীল পদক্ষেপ। তাঁর কথায়, আমাদের প্রগতিশীল পদক্ষেপকে সমর্থন করেছে সারা বিশ্ব। কিন্তু পাকিস্তানের প্রধানমন্ত্রী এখনও দরজায় দরজায় ঘুরে বেড়াচ্ছেন। তিনি কার্টুনের চরিত্র হয়ে উঠেছেন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More