রবিবার, ফেব্রুয়ারি ২৪

পাগড়ির সঙ্গে রং মিলিয়ে, ৫০ কোটি টাকার ছ’টি রোলস রয়েজ় এল গ্যারেজে

দ্য ওয়াল ব্যুরো: শখ পূরণের জন্য মানুষ কী না করে। কেউ পাড়ি দেয় বহু দূর, কেউ আবার পরোয়া করে না সারা দুনিয়াকে। কেউ আবার শখের জিনিস কেনার জন্য খরচ করতে পিছপা হয় না অঢেল টাকা। কেউ কেনেন ঘড়ি, কেউ বা ফোন, কেউ বা শখের মোটরবাইক।’

কিন্তু আপনি কি জানেন, শুধু শখপূরণের জন্য ছ’-ছ’টি রোলস রয়েজ় গাড়ি কিনে ফেলেছেন ভারতীয় বংশোদ্ভূত এক ব্যবসায়ী! তা-ও আবার শখ কিন্তু শুধুই গাড়ির নয়। শখ অন্য। সেই শখ শুনতে আপনি চমকে যাবেন! রিউবেন সিংয়ের শখ হল, নিজের মাথার পাগড়ির সঙ্গে রং মিলিয়ে রোলস রয়েজ় গাড়িতে চড়া! তাই পাগড়ির সঙ্গে রং মিলিয়ে মিলিয়েই বিশ্বের অন্যতম দামি গাড়ি ছ’টা কিনে ফেলেছেন তিনি! আর এই শখপূরণে তাঁর খরচ হয়েছে ৫০ কোটি টাকা!

কর্মসূত্রে লন্ডনে থাকেন রিউবেন। অঢেল পয়সা তাঁর। ব্রিটেনের বিল গেটস বলেও কেউ কেউ ডাকেন তাঁকে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাঁর সদ্য কেনা, বিভিন্ন রঙের ছ’টি রোলস রয়েজ়ের ছবি। সঙ্গে, সে ছ’টি গাড়ি কেনার পেছনের কারণও। রিউবেন বলছেন, এগুলি হল “জুয়েল কালেকশন বাই সিং।” তাঁর এই কালেকশনে রয়েছে রোলস রয়েজ় কোম্পানির সব চেয়ে দামি গাড়িটিও।

ব্রিটেনের কনট্যাক্ট সেন্টার সংস্থা ‘অলডেপিএ’-র প্রতিষ্ঠাতা ও সিইও রিউবেন জন্মসূত্রে পঞ্জাবি ব্যবসায়ী পরিবারের সদস্য। প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের অ্যাডভাইজ়রি প্যানেলের সদস্য ছিলেন তিনি। সম্প্রতি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তাঁর ‘জুয়েল কালেকশন’-এর ছবি পোস্ট করে তিনি লিখেছেন, “আর একটু বেশি চাইলে, সব সময়ই জায়গা বার করা যায়।”

তবে রিউবেনের গ্যারেজে আগে থেকেই একাধিক রোলস রয়েজ়-সহ অনেকগুলি দামি গাড়ি থাকলেও, তাঁর এই রাজকীয় শখের শুরু কিন্তু খুব বেশি দিন আগে নয়। খুব খুশির কোনও কারণ থেকেও নয়।

২০১৭ সালের ডিসেম্বর মাসে তাঁর পাগড়ি নিয়ে তাঁকে বিদ্রূপ করেছিলেন এক ব্রিটিশ ব্যক্তি। তার পরেই ওই ব্রিটিশের মুখের ওপরে জবাব দেওয়ার জন্য সাত দিনে সাতটি আলাদা রঙের পাগড়ি পরে, সেই রঙের সঙ্গে মিলিয়ে সাতটি আলাদা রঙের রোলস রয়েজ় গাড়িতে চেপে এক সপ্তাহ ধরে চ্যালেঞ্জ নিয়েছিলেন তিনি। বুঝিয়ে দিয়েছিলেন, পাগড়ি মোটেও হেলাফেলার জিনিস নয়।

নতুন ছ’টি গাড়ি কেনার পরে, এখন রিউবেনের গ্যারেজে রোলস রয়েজ়ের সংখ্যা ২০। এছাডা়ও রয়েছে বুগাটি ভেয়রন, পোর্শে স্পাইডার, পাগানি হুয়ারা, ল্যাম্বর্গিনি হুরাকান, ফরারি বার্লিনেটার মতো কয়েকশো কোটি টাকা দামের গাড়ি।

Shares

Comments are closed.