জার্সি বদলেই কি ভাগ্য বদল কুলদীপের?

দ্য ওয়াল ব্যুরো: রাজস্থানের বিরুদ্ধে নামার আগে শেষ তিন ম্যাচে ৭ ওভার বল করে দিয়েছিলেন ৮৯ রান। উইকেটের সংখ্যা ছিল এক। এক ম্যাচেই বদলে গেল হিসেব। সৌজন্যে কি তবে জার্সি নম্বর ২৩?

ভারতীয় দলে ওয়ান ডে অভিষেক হয়েছিল ২০১৭ সালের ২৩ জুন। জার্সি নম্বরটাও সেজন্য ২৩। ছোট্ট কেরিয়ারে ইতিমধ্যেই জায়গা করে নিয়েছেন নির্বাচক তথা সমর্থকদের মনে। কুল-চা জুটির দাপটে অভিজ্ঞ অশ্বিন-জাদেজা জুটিও ব্রাত্য হয়ে গিয়েছেন ভারতীয় দলে। আইপিএলেও কলকাতা নাইট রাইডার্সের অন্যতম প্রধান ভরসা এই বাঁহাতি চায়নাম্যান। নিলামে কুলদীপকে রিটেন করেছে কেকেআর ম্যানেজমেন্ট।

চলতি বছরে শুরুটা ভালো করলেও মাঝপথে খেই হারিয়ে ফেলেছিলেন কুলদীপ। প্রতিপক্ষ ব্যাটসম্যানরা খুব সহজেই বুঝে যাচ্ছিলেন তাঁর গুগলি, ফ্লিপার বা লেগ ব্রেক। হঠাৎ করে বদল ঘটলো অন্য জায়গায়। নাইট রাইডার্সে কুলদীপের জার্সি নম্বর ছিল ১৮। বদলে ফেললেন। পরলেন ২৩ নম্বর জার্সি। বদলে গেলো পারফরমেন্সও।

যে কুলদীপ বেধড়ক মার খাচ্ছিলেন ব্যাটসম্যানদের হাতে, সেই কুলদীপের বোলিংয়ে ধরাশায়ী হলো রাজস্থান। এমন কি রাহানের মতো স্পিন খেলার বিশেষজ্ঞ পর্যন্ত তাঁর বল বুঝতে না পেরে বোল্ড হলেন। ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে তুললেন ৪ উইকেট। আইপিএলে তাঁর সেরা বোলিং ফিগার। তবে কি জার্সি বদলেই এল ভাগ্য বদল?

কাকতালীয়, রাজস্থান রয়্যালসের কোচ শেন ওয়ার্নেরও জার্সি নম্বর কিন্তু ২৩। তবে কি শেনকে লক্ষ্য করেই জার্সি বদলেছিলেন কুলদীপ? উত্তর না মিললেও দুজন মিলে ট্যুইটারে দুজনের জার্সি নম্বর দেখিয়ে একটি ছবি পোস্ট করেছেন।

ক্রিকেটারদের ক্ষেত্রে সংস্কার নতুন কিছু নয়। সচিন থেকে ধোনি প্রত্যেকেই কিছু না কিছু সংস্কার মেনে চলেন। তবে কি শুধুই সংস্কারের ফের? না কি বিশ্ববিখ্যাত লেগ স্পিনারের জার্সি নম্বর ভাগ্য বদল ঘটালো এক তরুন লেগ স্পিনারের?

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More