যিশু সেনগুপ্তের বড় উদ্যোগ, লেক মার্কেটে গড়ে উঠছে ২০ বেডের ঝাঁ চকচকে সেফ হোম

দ্য ওয়াল ব্যুরো: করোনার বিরুদ্ধে লড়াইয়ে টলিউডের একাংশ বেশ সক্রিয়। অন্তত সোশ্যাল মিডিয়ায় নিজেদের মতো করে মানুষের বিপদে এগিয়ে আসতে দেখা যাচ্ছে টালিগঞ্জের অনেক তারকাকেই। কেউ হাসপাতালের বেড খুঁজে দিচ্ছেন তো কেউ জোগাড় করে দিচ্ছেন অক্সিজেন সিলিন্ডার। তবে অতিমারী আবহে মানুষের পাশে দাঁড়াতে এবার বড় উদ্যোগ নিলেন অভিনেতা যিশু সেনগুপ্ত।

করোনা রোগীদের চিকিৎসার জন্য নিজের উদ্যোগে একটি সেফ হোম চালু করছেন যিশু সেনগুপ্ত । লেক মার্কেট এলাকায় ‘বাণীচক্র’ নামক নাচের স্কুলে গড়ে উঠছে নতুন এই সেফ হোম। আপাতত সেখানে ২০টি বেডের ব্যবস্থা করা হয়েছে। সঙ্গে থাকছে ২০টি অক্সিজেন সিলিন্ডার আর ৭টি অক্সিজেন কনসেন্ট্রেটর।

নিজের উদ্যোগে এই সেফ হোম দ্রুত চালু করার জন্য দিনরাত এক করে এখন ছোটাছুটি করছেন যিশু। আগামী মঙ্গলবার থেকেই সেফ হোম পুরোদমে চালু হয়ে যাবে, মনে করছেন অভিনেতা। তিনি বলেছেন, “এপ্রিলের মাঝামাঝি সময়ে আমার এইরকম একটা কিছু করার কথা মাথায় এসেছিল। তারপর আমি ইন্দ্রদীপ দাশগুপ্তের সঙ্গে যোগাযোগ করি।” তারপর খোঁজাখুঁজি করে সেফ হোম তৈরির জন্য বাড়ি জোগাড় করা হয়। জোগাড় হয়ে যায় অক্সিজেন কনসেন্ট্রেটর আর সিলিন্ডারও।

সেফ হোমে শুধু থাকা আর চিকিৎসা পরিষেবাই নয়, করোনা রোগীদের জন্য থাকবে ক্যান্টিনে খাওয়ারের ব্যবস্থাও।

শনিবার লেক মার্কেটের এই নতুন সেফ হোমের প্রস্তুতি ঘুরে দেখেন রাসবিহারী অঞ্চলের তৃণমূল বিধায়ক দেবাশিস কুমার। তিনি বলেছেন, “এটা কার উদ্যোগ সেটা বড় কথা নয়। সমষ্টিগত কাজ। এমন কাজ না হলে এই অতিমারী পরিস্থিতি থেকে বেরোনো আমাদের পক্ষে খুব মুশকিল। যার যতটা সামর্থ্য সবটা উজার করে দিতে হবে। না হলে এই কঠিন পরিস্থিতি থেকে বেরোনো যাবে না।”

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More