আইপিএলের সেরা একাদশে নেই কোহলি, ওয়ার্নার! দল গড়ে বিতর্কে অস্ট্রেলীয় কোচ

দ্য ওয়াল ব্যুরো: চলতি আইপিএলের ফাইনাল মঙ্গলবার। এবার সবদিক থেকেই কোটিপতি লিগ ভালই হয়েছে। করোনা আবহের মধ্যে গ্যালারিতে হয়তো দর্শক ছিল না, কিন্তু বাকি সবটাই দারুণভাবে সম্পন্ন হয়েছে।

সব থেকে বড় বিষয়, বহু তরুণ প্রতিভা উঠে এসেছে। পারফরম্যান্সের দিক থেকে বিচার করলে দেখতে পাব যে, সিনিয়রদের থেকে নবীন ক্রিকেটাররাই বেশি দাপট দেখিয়েছেন। মঙ্গলবার ফাইনালে বিশেষজ্ঞদের একটা অংশ মনে করছেন, শেষ ম্যাচেও খেতাবের জন্য দুটি দলই তরুণদের দিকেই তাকিয়ে থাকবে।

রোহিত শর্মার মুম্বই এর আগে চারবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। বর্তমান চ্যাম্পিয়নও তারা। অন্যদিকে শ্রেয়স আইয়ারের দিল্লি ক্যাপিটালস এই প্রথমবার খেতাব যুদ্ধে নামছে। দিল্লি জয়ী হলে নতুন চ্যাম্পিয়নকে পাবে বিশ্ব ক্রিকেট।

ফাইনালের আগে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এবারের আসরের সেরা একাদশ বেছে নিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের প্রাক্তন কোচ টম মুডি। একটা সময় এই অস্ট্রেলীয় কোচের ভারতীয় দলের দায়িত্ব পাওয়ার কথা ছিল। তিনি সেই ভাবে ইন্টারভিউ দিয়েছিলেন, কিন্তু পরে চূড়ান্ত হয়েছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা গ্যারি কার্স্টেন।

মুডির এই দলটি অবশ্য বিতর্কিত। তিনি তাঁর প্রথম একাদশে স্থান দেননি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি ও সানরাইজার্স দলের নেতা ডেভিড ওয়ার্নারকে। কিন্তু তাঁর পুরনো দলের যিনি বর্তমান নেতা সেই ওয়ার্নার চলতি আইপিএলে ৫০০-এর বেশি রান করেছেন, তিনি ছিলেন সেরা ফর্মে। তাও বাদ কেন, কথা হচ্ছে।

এমনকি মুডি দলের বাইরে রেখেছেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মাকেও। তবে অস্ট্রেলিয়ান এই কোচের দলে আছেন সূর্যকুমার যাদব, ঈশান কিশান, রাহুল তেওটিয়ার মতো তরুণরা।

টম মুডির আইপিএল একাদশ

শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, এবি ডি’ভিলিয়ার্স, ঈশান কিশান, রাহুল তেওটিয়া, রশিদ খান, জোফ্রা আর্চার, কাগিসো রাবাদা, যশপ্রিৎ বুমরা ও যজুবেন্দ্র চাহাল।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More