নিউটাউনে দেওয়ালে আছড়ে মৃত শিশু! বেআইনি গাছ কাটার কারণে মর্মান্তিক বিপর্যয়

0

দ্য ওয়াল ব্যুরো: গাছ কাটার দড়ি পায়ে জড়িয়ে ফুট দশেক দূরের দেওয়ালে আছাড় খেয়ে মৃত্যু হল ৯ বছরের শিশুর! শিউরে ওঠার মতো এই ঘটনাটি ঘটেছে নিউটাউনের হাতিয়ারার মাঝেরপাড়া এলাকায়।

শনিবার সকালে ঘনবসতিপূর্ণ পাড়ায় একটি জমিতে বেশ কয়েকটি বড় বড় গাছ কাটার কাজ চলছিল। স্থানীয়দের দাবি পরবর্তীকালে ওই জায়গায় বহুতল তোলার জন্য‌ই গাছ কাটা হচ্ছিল।

অভিযোগ, বিশাল বড় একটি গাছের গুঁড়ি সম্পূর্ণ না কেটে সরাসরি ফেলে দেওয়া হয়। এর ফলে যে দড়ি দিয়ে গাছটি টেনে ধরে রাখা ছিল সেটি পায়ে জড়িয়ে যায় রোহান আলি নামে ওই শিশুটির। ফুট দশেক দূরে একটি দেওয়ালে গিয়ে আছাড় খায় সে। মাথা-বুকে গুরুতর আঘাত লাগে।

তৎক্ষণাৎ রোহনকে নিয়ে স্থানীয় হাসপাতালে ছোটে পরিবার। সেখান থেকে এসএসকেএম হাসপাতালেও নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকদের যাবতীয় প্রচেষ্টা ব্যর্থ করে রবিবার সকালে শিশুটির মৃত্যু হয়।

এই ঘটনায় স্থানীয়দের মধ্যে ব্যাপক ক্ষোভের আবহ তৈরি হয়েছে। প্রশাসনের কাছ থেকে অনুমতি না নিয়ে গাছ কাটা হচ্ছিল বলে অভিযোগ উঠেছে। এত বড় একটি দুর্ঘটনা ঘটে যাওয়া সত্ত্বেও জমির মালিকদের কাউকে দেখা যায়নি। এই নিয়েও ক্ষোভ আছে এলাকাবাসীর।

৯ বছরের রোহানের মৃত্যুর খবর এসে পৌঁছতেই শোকে ভেঙে পড়েছে গোটা গ্রাম। সকলের দাবি, বেআইনিভাবে গাছ কাটার বলি হল ছোট্ট শিশুটি!

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.