কমছে মেট্রো, সময়সূচি বদলাচ্ছে ২৬ তারিখ থেকে! চালকদের বড় অংশ করোনায় আক্রান্ত

দ্য ওয়াল ব্যুরো: কলকাতা মেট্রো বেশিরভাগ চালকই কোভিড পজিটিভ! এমনই পরিস্থিতি, পুরোদমে ট্রেন চালানোই অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। এই মর্মেই আজ নোটিস জারি করে ট্রেন চলাচলের নতুন সময় ঘোষণা করল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

মেট্রোর নোটিসে জানা গেছে, ২৬ তারিখ থেকে নতুন সময়সূচি চালু হতে চলেছে মেট্রো পরিষেবার। সোম থেকে শুক্র মোট ২৩৮টি ট্রেন চলত, ১১৯টি আপ ও ১১৯টি ডাউন অভিমুখে। সকাল সাতটা ২০ থেকে রাত দশটা ১০ পর্যন্ত ৬-৭ মিনিটের ব্যবধানে চালানো হত ট্রেনগুলি।

কিন্তু এখন চালক সঙ্কটে আপ ডিরেকশনে ট্রেন চলবে সকাল ৮:৫৪ থেকে সন্ধে ৭:০৪ পর্যন্ত এবং ডাউন ডিরেকশনে ট্রেন চলবে সকাল ৯টা থেকে সন্ধে ৭:২৮ পর্যন্ত। শনিবার এই সময়টা হবে আপ ট্রেনের ক্ষেত্রে সকাল ৮:৪০ থেকে সন্ধে ৭:৫০ পর্যন্ত এবং ডাউনের ক্ষেত্রে সকাল ৯:২০ থেকে সন্ধে ৭:৫০ পর্যন্ত। এদিন মোট ২১৮টি ট্রেন চলবে ৭-৮ মিনিটের ব্যবধানে।

রবিবার আবার ট্রেনের সংখ্যা কমে হবে ১০০। সকাল ৯টা থেকে রাত ১০টা ১০ অবধি ট্রেন চলবে ১৫ মিনিটের ব্যবধানে। এদিন কবি সুভাষ স্টেশন থেকে এবং দমদম স্টেশন থেকে লাস্ট ট্রেনটি ছাড়বে রাত ৯টা দশে, দক্ষিণেশ্বর থেকে শেষ ট্রেন ছাড়বে ৮:৫৮-এ।

কলকাতা শহরজুড়ে তথা সারা রাজ্যে যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে, তাতে আশঙ্কা ক্রমেই বাড়ছে। এর বড়সড় আঁচ যে মেট্রো চালকদের মধ্যে পড়েছে, তা কর্তৃপক্ষের নোটিসে স্পষ্ট।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More