বনগাঁয় মহকুমাশাসককে গ্রেফতারের দাবিতে আন্দোলন, মিছিল

দ্য ওয়াল ব্যুরো: মহকুমাশাসক তথা এগজিকিউটিভ ম্যাজিস্ট্রেটকে অপসারণ ও গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করলেন বনগাঁ মহকুমা আদালতের আইনজীবীরা। সোমবার সকালে শতাধিক আইনজীবীর মিছিল পুরো শহর পরিক্রমা করে আদালতে এসে শেষ হয়৷

সরকারি আইনজীবী সমিতির সম্পাদক সমীর দাস বলেন, “আইনজীবীদের সই জাল করে এক শ্রেণীর দালাল ও সরকারি কর্মী বনগাঁ এগজিকিউটিভ কোর্টে হলফনামা তৈরি করছিল। আমরা তার প্রতিবাদ করি। মহকুমাশাসককে এ ব্যাপারে মৌখিক ভাবে বলা হয়েছিল। কিন্তু তিনি কর্ণপাত করেননি। ১৫ জানুয়ারি আদালতের শতাধিক আইনজীবী বিষয়টি জানতে গেলে তাঁদের উপর হামলা করা হয়।” এই ঘটনায় গুরুতর আহত এক আইনজীবীকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করাতে হয়। সূত্রের খবর, দু’পক্ষের মোট পাঁচ জন এই ঘটনায় আহত হন।

মহকুমাশাসক এবং তাঁর দফতরের চার জন কর্মীর নাম করে থানায় এফআইআর দায়ের করেন আইনজীবীরা। এদিন তাঁরা থানায় গিয়ে আইসি-কে স্মারকলিপি দেন।

আইনজীবীদের অভিযোগ, মারধরের ফলে পাঁচ জন আইনজীবী আহত হয়েছেন। এব্যাপারে তাঁরা বনগাঁ থানায় এফআইআর দায়ের করলেও এখনও কেউ গ্রেফতার হয়নি।

আদালতে কর্মবিরতি শুরু করেছেন আইনজীবীরা। সমীর দাস বলেন, “মহকুমাশাসক ও অন্য অভিযুক্তদের যতক্ষণ পর্যন্ত গ্রেফতার না করা হচ্ছে ততক্ষণ আদালতের কাজে আমরা কেউ যোগ দেব না, ততক্ষণ পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।”

এই আন্দোলনে যোগ দিয়েছে ল ক্লার্কস অ্যাসোসিয়েশন, ল ফোরাম, বনগাঁ বার অ্যাসোসিয়েশন ও বনগাঁ লয়ার্স অ্যাসোসিয়েশন। সব ক’টি সংগঠনের সদস্যই এই মিছিলে প্রতিনিধিত্ব করেছিলেন।

বনগাঁ মহকুমাশাসকের দফতর থেকে এ ব্যাপারে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More