ওয়ার্ডে ভাল লিড দিলে উন্নয়ন-বাবদ পুরস্কার এক কোটি টাকা

দ্য ওয়াল ব্যুরো: আসন্ন নির্বাচনে কলকাতায় পিছিয়ে থাকা ওয়ার্ডগুলিতে লিড দিতে পারলেই এক কোটি টাকা করে পুরস্কার ঘোষণা তৃণমূলের বৈঠকে।

আজ, বৃহস্পতিবার তৃণমূল ভবনে কলকাতা পুরসভার কো-অর্ডিনেটরদের নিয়ে আয়োজিত দলীয় বৈঠকে বলা হয়, ২০১৯ সালে লোকসভা নির্বাচনের নিরিখে কলকাতা পুরসভার যে সমস্ত ওয়ার্ডে তৃণমূল কংগ্রেস পিছিয়ে আছে, সেই সমস্ত ওয়ার্ডে বিধানসভা নির্বাচনে ভাল লিড দিতে পারলে আর্থিক পুরস্কার দেওয়া হবে উন্নয়নের খাতে।

সূত্রের খবর, নির্বাচনী কমিটির বেশির ভাগ সদস্য আজকের এই বৈঠকে ছিলেন। ছিলেন কলকাতার বিধায়ক ও সাংসদরা। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য ছিলেন না। সেই বৈঠকেই ডাকা হয়েছিল কলকাতা পুরসভার কোঅর্ডিনেটরদের। বৈঠকে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং পিকে। বৈঠকে বলা হয়, পিছিয়ে থাকা ওয়ার্ডগুলিতে যদি লিড ভাল দেওয়া যায়, তাহলে সেই ওয়ার্ডগুলির এক একটির জন্য এক কোটি টাকা করে বরাদ্দ করা হবে।

সূত্রের খবর, কলকাতা পুরসভার প্রশাসক ববি হাকিম এদিন একথা জানিয়েছেন বৈঠকে। পাশাপাশি তিনি এও বলেছেন, বিধানসভা নির্বাচন মিটলেই আসছে পুরসভার ভোট, ফলে এই পুরস্কারের প্যাকেজ ভাল কাজে লাগবে।

এদিনের বৈঠকে আরও আলোচনা হয়, সবাইকে একযোগে কাজ করতে হবে। দল যেখানে যাকে প্রার্থী করবে তার হয়ে সবাইকে প্রচার করতে হবে। কোনও গোষ্ঠীদ্বন্দ্ব বরদাস্ত করা হবে না। সরকারের উন্নয়নের প্রচার করতে হবে যতটা সম্ভব। প্রয়োজনে সব এলাকায় প্রতিটা ভোটারের কাছে বারবার যেতে হবে। মন দিয়ে তাদের কথা শুনতে হবে।

ববি হাকিমের কথায়, “প্রার্থী হওয়া নিয়ে কেউ কোনও মনখারাপ করবেন না। সবটাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্ত। যেখানে যেই প্রার্থী হন না কেন, সকলকেই সকলের হয়ে প্রচার করতে হবে।” এদিন এমনটাই নির্দেশ দেওয়া হয়েছে দলের নির্বাচনী কমিটির প্রতিটি সদস্যকে। পাশাপাশি, এদিন সবাইকে দলীয় পতাকা ও একটা করে ডিভিডি দেওয়া হয় প্রচার এর কারণে। একদিনের মধ্যেই শহরকে দলীয় পতাকায় মুড়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে।

এক বিজেপি নেতার দাবি, এসব পুরস্কার ঘোষণায় কিছুই হবে না। দলটাই না থাকলে কীসের আর পুরস্কার, কীসের আর উন্নয়ন। তাঁর কথায়, “তৃণমূল নবান্নতেও আর ফিরবে না, লালবাড়িতেও কেউ ফিরবে না। বিজেপি ক্ষমতায় এলে ঢেলে উন্নয়ন হবে।”

অন্যদিকে ভোটের দামামা বেজে গেলেও, পুরোদমে প্রস্তুতি শুরু হয়ে গেলেও, এখনও ঘোষণা হয়নি তৃণমূলের প্রার্থীতালিকা। মনে করা হচ্ছে, আগামীকাল, শুক্রবার একসঙ্গে ২৯৪টি আসনেই প্রার্থীর নাম ঘোষণা করে দিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More