হাসপাতালের খাবার এত খারাপ! সাপ্লায়ারকে চড়ই মেরে বসলেন মহারাষ্ট্রের মন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যে-রাজ্যে সরকারি হাসপাতালের খাবারের গুণগত মান নিয়ে প্রতিদিনই অজস্র অভিযোগ ওঠে। রোগীরা জানান, খাবার গলা দিয়ে নামেই না। কিন্তু সস্তায় পরিষেবা পাওয়া যায় বলে অনেকসময়ই চুপ করে থাকেন। এবার হাতেনাতে ধরলেন স্বয়ং মন্ত্রী। সপাটে চড় কষালেন খাবার সরবরাহকারীকে। মঙ্গলবার মহারাষ্ট্রের ঘটনায় নড়ে বসেছেন কর্তৃপক্ষ।

কিছুদিন আগেই মহারাষ্ট্রের এক সরকারি মেডিকেল কলেজে সারপ্রাইজ ভিজিটে এসেছিলেন মন্ত্রী বাচ্চু কাদু। অন্যান্য বিভাগ পরিদর্শনের পর খাবারের গুণগতমান পরীক্ষা করে চমকে ওঠেন। হাসপাতালে রয়েছেন সব ধরনের রোগী। করোনা রোগীর সংখ্যাও সেখানে অনেক। আর এদিকে হাসপাতালের খাবার এতই নিম্নমানের যে সব ধরনের রোগীর পক্ষে তা ক্ষতিকর! মন্ত্রী সোজা ডেকে পাঠান সেই হাসপাতালের খাবার সরবরাহকারীকে।

“এই খাবার রোগীদের পরিবেশন করেন?” গর্জে ওঠেন কাদু। ফুড কন্ট্রাক্টর উত্তরে আমতা আমতা করতে তার গালে সপাটে চড় কষিয়ে দিলেন মন্ত্রী। এরপরই নড়েচড়ে বসেন কর্তৃপক্ষ।

কাদু এদিন সংবাদ মাধ্যমকে বলেন, তিনি জেলা এসডিও-র সঙ্গে বিষয়টা নিয়ে কথা বলেছেন। সরকারি হাসপাতালগুলোতে খাবারের সঠিক মান বজায় রাখা হচ্ছে কিনা তার জন্য আলাদা তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দিয়েছেন তিনি। খাবারের ভাঁড়ার পরীক্ষা করে কী ধরনের খাবার হাসপাতালগুলোতে সরবরাহ করা হচ্ছে তা এবার খতিয়ে দেখা হবে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More