ভারতে একটাই সিন্ডিকেট চলে, মোদী-শাহ সিন্ডিকেট, শিলিগুড়ি থেকে আক্রমণ মমতার

দ্য ওয়াল ব্যুরো: রবিবাসরীয় দুপুরে একদিকে যখন ব্রিগেডে সভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তখন অন্যদিকে উত্তরবঙ্গে শিলিগুড়িতে পেট্রোপণ্য ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পদযাত্রা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পদযাত্রা শেষে মূল্যবৃদ্ধি নিয়ে সরাসরি কেন্দ্রে নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করলেন মমতা। শুধু তাই নয়, বারবার তাঁর কথায় উঠে এল সিন্ডিকেট প্রসঙ্গ। বললেন, ভারতে শুধুমাত্র নরেন্দ্র মোদী-অমিত শাহ সিন্ডিকেট চলে।

এদিন শিলিগুড়ির দার্জিলিং মোড় থেকে ভেনাস মোড় পর্যন্ত পদযাত্রার শেষে সফদর হাসমি চকে দাঁড়িয়ে সিন্ডিকেট ইস্যুতে মোদী সরকারকে তুলোধনা করলেন মমতা। বিজেপি বারবার অভিযোগ করে, বাংলায় তোলাবাজি আর সিন্ডিকেটের সরকার চলছে। আর তার পিছনে রয়েছেন পিসি-ভাইপো। এদিন মোদীর উদ্দেশে মমতা বলেন, “সবথেকে বড় তোলাবাজ তো আপনি। রেল, সেল, এয়ার ইন্ডিয়া, কোল ইন্ডিয়া বিক্রি করে কত তোলাবাজি হয়? উজ্জ্বলার আলো কোথায় গেল। কোটি কোটি টাকা খেয়ে নিয়েছে। ইন্ডিয়ায় একটাই সিন্ডিকেট আছে। নরেন্দ্র মোদী আর অমিত শাহ। আর কোনও সিন্ডিকেট নেই।”

বাংলায় ভোট চাওয়ার আগে এলপিজি গ্যাস, পেট্রল, ডিজেলের দাম কেন বাড়ল তার জবাব প্রধানমন্ত্রীর কাছে চান মুখ্যমন্ত্রী। তিনি স্পষ্ট বলেন, “রান্নাঘরে আগুন লাগালে মা, বোনেরা ছেড়ে কথা বলবে না। বিনা পয়সায় গ্যাস দিতে হবে। অনেক গ্যাস দিয়েছ। ইলেকশনের আগে উজ্জ্বলা আর ইলেকশনের পরে জুমলা। আমরা বিনা পয়সায় খাদ্য, শিক্ষা, চিকিৎসা দিতে পারি। তোমাকে বিনা পয়সায় গ্যাস দিতে হবে। না দিলে একটা ভোটও কেউ দেবেন না।”

উনিশের লোকসভায় উত্তরবঙ্গে একটিও আসন পায়নি তৃণমূল। পুরো উত্তরবঙ্গ জুড়ে পদ্ম ফুটেছিল। কিন্তু বিজেপিকে ভরসা করার প্রতিদান উত্তরবঙ্গের মানুষ পায়নি বলেই ফের একবার এদিন গর্জে ওঠেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে তাঁর সরকার উত্তরবঙ্গে কত বিশ্ববিদ্যালয়, হাসপাতাল, বিমানবন্দর তৈরি করেছে তার খতিয়ান দেন মমতা। উত্তরবঙ্গের মানুষের কাছে তিনি আহ্বান জানান, আসন্ন বিধানসভায় সব হিসেব উল্টে দিতে।

এদিন ফের খেলা হবে স্লোগান শোনা গিয়েছে মুখ্যমন্ত্রীর মুখে। মোদীকে সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তিনি। মমতা বলেন, “বাংলার ইলেকশনের আগে ওয়ান টু ওয়ান মমতা ব্যানার্জির সঙ্গে খেলো। দেখব তুমি কত খেলতে পার আর আমি কত খেলতে পারি। খেলা হবে।”

মমতার কথায় আসন্ন বিধানসভার লড়াই বাংলার অস্তিত্ব রক্ষার লড়াই। এই লড়াইয়ে বিজেপি জিতে গেলে আগামী দিনে বাংলা ভাগ করে দিতে পারে বলেও শিলিগুড়ির মানুষকে সতর্ক করেছেন তিনি।

বাংলায় আসল পরিবর্তন হবে বলে বিজেপি যে স্লোগান তুলছে তাকেও কটাক্ষ করেন মমতা। তিনি বলেন, “এসে শুধু বলে বাংলায় পরিবর্তন হবে। বাংলায় তৃণমূল থাকবে। পরিবর্তন দিল্লিতে হবে। আপনাকে যেতে হবে।”

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More