কেন্দ্র নির্লজ্জভাবে নাক গলাচ্ছে, ‘বাংলার পাশে থাকার জন্য’ বাঘেল, ক্যাপ্টেনদের প্রতি কৃতজ্ঞতা মমতার

দ্য ওয়াল ব্যুরো: রবিবাসরীয় সকালে শারদ পওয়ারের সঙ্গে ফোন কথা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। তৃণমূল সূত্রের দাবি, বিজেপি যেভাবে দল ভাঙাচ্ছে বাংলায় তার বিরুদ্ধে একটি অক্ষ রচনায় পাওয়ার পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

বিকেলে টুইট করে মুখ্যমন্ত্রী জানালেন, পুলিশ অফিসারদের বদলি করে কেন্দ্র নির্লজ্জভাবে রাজ্যের এক্তিয়ারে নাক গলাচ্ছে। এর বিরুদ্ধে ছত্তীসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, রাজস্থানে মুখ্যমন্ত্রী অশোক গেহলট, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিং এবং ডিএমকে নেতা এম কে স্ট্যালিন বাংলার পাশে থাকার জন্য তিনি কৃতজ্ঞ। যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থাকে মজবুত রাখার প্রতি তাঁদের এই সমর্থনের জন্য ধন্যবাদ।

তাৎপর্যপূর্ণ হল, মমতা দাবি করেছেন তিন কংগ্রেস শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী তাঁর পাশে রয়েছেন। কিন্তু এ ঘটনায় পশ্চিমবঙ্গের প্রদেশ কংগ্রেস নেতৃত্ব যে তৃণমূলের পাশে রয়েছেন তা বলা যাবে না। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ও বিরোধী দলনেতা আবদুল মান্নানের মতে, এই পরিস্থিতি তৈরি হয়েছে বাংলায় বর্তমান সরকারের জন্যই। তারা যে ভাবে পুলিশ ও প্রশাসনকে অপব্যবহার করে রাজনৈতিক বিরোধীদের খতম করার চেষ্টা করেছে, তা এর থেকেও নির্লজ্জ।

আবার বিজেপি মুখপাত্র সায়ন্তন বসু বলেছেন, ‘বহিরাগতদের’ নিয়ে দল পাকিয়ে লাভ নেই। বাংলায় আইনশৃঙ্খলার কী পরিস্থিতি, পুলিশ ও প্রশাসনের একাংশ কীরকম দলদাসের মতো আচরণ করছেন তা মানুষ ভাল করেই জানেন। তার জবাব ভোটেই পাওয়া যাবে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More