মিকি আর মিনি থাকবে দূরে দূরে, ভক্তদের মুখে থাকবে মাস্ক! ডিজনি পার্কগুলি খুলছে এক এক করে

দ্য ওয়াল ব্যুরো: কয়েক মাস বন্ধ থাকার পরে খুলে দেওয়া হল বিশ্ববিখ্যাত থিম পার্ক ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড। আমেরিকার ফ্লোরিডায় অবস্থিত এই পার্ক খোলার পরেই শনিবার ভিড় জমিয়েছে শতাধিক মানুষ। করোনা সংক্রমণের ভয়কে যেন অতিক্রমণ করে গেছে এই বিনোদন পার্কের জনপ্রিয়তা। ১৫ জুলাই থেকে চালু করার কথা রয়েছে ডিজনি হলিউড স্টুডিওটিও।

যদিও ডিজনি পার্কে প্রবেশের ক্ষেত্রে এখন অবশ্যই নানারকম স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পার্কের কর্মী ও অতিথিদের নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে কর্তৃপক্ষের তরফে। তাই স্বাস্থ্য বিশেষজ্ঞ ও সরকারি দফতরের দেওয়া নির্দেশনা অনুসারেই ক্যালিফোর্নিয়া ও ফ্লোরিডার ডিজনিল্যান্ড রিসর্ট, এবং ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড বন্ধ করে দেওয়া হয়েছিল মার্চ মাসের ১৪ তারিখ থেকে। তবে জানানো হয়, বন্ধ থাকা অবস্থায় পার্কের কর্মচারীরা তাদের বেতন পাবেন।

Florida reports more than 10,000 COVID-19 cases for second day in ...

সরকারি তথ্য বলছে, ফ্লোরিডায় ইতিমধ্যেই আড়াই লাখেরও বেশি রোগী পাওয়া গেছে। মারা গেছেন ৪১৯৭ জন। এরই মাঝে ডিজনির পার্ক খোলা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া শোনা যাচ্ছে। তবে ঘরবন্দি সাধারণ মানুষ একটু হাঁফ ছাড়ার সুযোগ পেয়ে খুশিই হয়েছেন।

ডিজনি খোলার পরে দেখা গেছে, সামাজিক দূরত্ব মেনে লাইন ধরে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করছেন সকলে। প্রত্যেকের মুখে মাস্ক নানা রাইড উপভোগ করছেন ও দর্শনীয় স্থান ঘুরে দেখছেন। তবে সব ক্ষেত্রেই বজায় রয়েছে পারস্পরিক দূরত্ব ও পরিচ্ছন্নতা। মিকি-মিনিদের সঙ্গে সেলফি তুলতে গেলেও মাস্ক ও দূরত্বের সঙ্গে আপস করা চলবে না।

Disney World reopens even as coronavirus cases soar in Florida and ...

ফ্লোরিডার পাশাপাশি জাপানের টোকিওতেও ডিজনি রিসর্টের দুটি থিম পার্কের দুয়ার দর্শনার্থীদের জন্য খুলে গেছে। এখানে টিকিটের বুকিং করা হচ্ছে আগাম। এক জন সর্বোচ্চ পাঁচটি টিকিট বুক করতে পারবেন। বাধ্যতামূলক মাস্কের ব্যবহার তো আছেই, মাপা হচ্ছে শরীরের তাপমাত্রাও। পার্কের আকর্ষণীয় জায়গাগুলোতে দূরত্ব বজায় রাখা নিয়ে কড়া নজরদারি চলছে। সাধারণ সময়ের তুলনায় রোজ ৫০ শতাংশ কম দর্শনার্থী ঘোরার সুযোগ পাবেন পার্কে।

এখানে আবার মিকি ও মিনি মাউসকে দেখা গেলেও তারা ভক্তদের সঙ্গে মিশবে না বা ছবি তোলার জন্য পাশে দাঁড়াবে না। থিম পার্ক দু’টির ইনডোরে বায়ু চলাচল ব্যবস্থা আরও উন্নত করা হচ্ছে এবং রাইডগুলি স্যানিটাইজ করা হচ্ছে।

Disney World reopens: Take an inside look at the Magic Kingdom ...

জানা গেছে, ডিজনির পরিকল্পনা ছিল, মধ্য জুলাইয়ের মধ্যে বিশ্বজুড়ে তাদের ১২টি থিম পার্ক ফের চালু করে দেবে তারা। কিন্তু কর্মীদের সুরক্ষা নিয়ে উদ্বেগ এখনও রয়ে গেছে। কারণ বিভিন্ন এলাকায় কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা ধাপে ধাপে বাড়ছে। তাই এখনও পর্যন্ত ফ্লোরিডা ও টোকিওতেই কেবল খোলা হয়েছে ডিজনি পার্ক।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More