কোভিড হাসপাতালের আইসিইউ-তে আগুন! ভোররাতে মহারাষ্ট্রের পালঘরে দগ্ধে মৃত অন্তত ১৩ রোগী

দ্য ওয়াল ব্যুরো: ভোররাতে আগুন লেগে গেল মহারাষ্ট্রের পালঘরের কোভিড হাসপাতালে! দিন কয়েক আগেই মহারাষ্ট্রেই বড় অগ্নিকাণ্ডের শিকার হয়েছিল ভাণ্ডুপের একটি কোভিড হাসপাতাল। তার পরেই ফের দুঃসংবাদ। মুম্বই থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে পালঘর জেলার বিরারের বিজয় বল্লভ হাসপাতালে ঘটেছে এই ঘটনা।

Massive fire reported at COVID-19 centre hospital in Maharashtra, at least 12 dead | India News | Zee News

পালঘরের হাসপাতালটির আইসিইউ বিভাগে আগুন লেগেছে বলে জানা গেছে। অন্তত ১৩ জন রোগী দগ্ধে মারা গেছেন বলে খবর। বাকি রোগীদের নিকটবর্তী হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন কর্তৃপক্ষ। ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন পৌঁছয়। শুক্রবার ভোর সাড়ে ৫টার মধ্যে ওই হাসপাতাল‌ের আগুন নেভানো সম্ভব হয়েছে বলে দমকলের তরফে জানা গিয়েছে।

হাসপাতালে তরফে আধিকারিক দিলীপ শাহ জানিয়েছেন, আগুন লাগার সময়ে হাসপাতালে প্রায় ৯০ জন রোগী ভর্তি ছিলেন। তিনি বলেন, ‘‘ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাত ৩টে নাগাদ আগুন লাগে। এর জেরে ১৩ জনের মৃত্যু হয়েছে। যে ২১ জন রোগীর অবস্থা সঙ্কটজনক ছিল, তাঁদের অন্য হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।”

এই ঘটনায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকার এবং আহতদের পরিবারকে ৫০ হাজার টাকার ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে প্রধানমন্ত্রীর দফতর।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More