বেড়ানোর পথে করোনার কাঁটা, আপাতত বন্ধ হচ্ছে মেঘালয়ের দরজা

দ্য ওয়াল ব্যুরো: করোনার দ্বিতীয় ঢেউ একবারে জেরবার করে দিচ্ছে সাধারণ মানুষকে। রকেটের থেকেও দ্রুত সংক্রমিত হচ্ছে করোনার সেকেন্ড ওয়েব। প্রতিদিন যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে পজেটিভ কেসের সংখ্যা। ইতিমধ্যেই মুম্বই, দিল্লি ও আরও অনেকগুলো রাজ্যতে শুরু হয়ে গেছে জনতা কার্ফু, লকডাউন! বন্ধ হয়েছে রেঁস্তোরা, দোকান-পাটও! বেড়াতে যাওয়ার ওপরেও এবার পড়লো করোনার কোপ। মেঘালয়তেও শুরু হয়েছে নতুন নিয়ম। ২৩ এপ্রিল থেকে পর্যটকদের জন্য মেঘালয়ের দরজা বন্ধ৷ এমনটাই জানিয়েছে মেঘালয় সরকার।

রাজ্যের করোনা পরিস্থিতির মোকাবিলা করার জন্য মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হন। হ্যাঁ এর মধ্যে যদি আপনি মেঘালয় ঘুরতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন তা ইতিমধ্যে বাতিল করতে হবে। গরম কালে ছুটি কাটাতে অনেকেই বেছে নেনে মেঘালয়কে, কিন্তু এবার সেই পথ বন্ধ।

সাংমা টুইট করে লেখেন, “২৩ এপ্রিল থেকে রাজ্য বহির্ভুত পর্যটকদের জন্য মেঘালয়ের দরজা বন্ধ করা হচ্ছে। কিন্তু স্থানীয়রা শহরের মধ্যে ঘুরতে যেতে পারেন।” মেঘালয়ের বাসিন্দারা কোভিডবিধি মেনেই ঘুরতে পারবেন। তবে সাবধানতা বজায় রাখতে হবে।

সাংমা আরও সংযোজন করে বলেন যে সাময়িক ভাবেই বন্ধ করা হচ্ছে মেঘালয়ের পর্যটন কেন্দ্রগুলি৷ ৪মে অবধি রাজ্যের স্কুল বন্ধ রাখার নির্দেশিকা জারি হয়েছে।

মেঘালয়ে ঘুরতে যাওয়ার সবচেয়ে আকর্ষনীয় জায়গা হল শিলং, চেরাপুঞ্জিসহ আরও বেশ কিছু জায়গা। এশিয়ার সবচেয়ে পরিষ্কার গ্রামও এখানেই রয়েছে। এইরকম অনেক সুন্দর সুন্দর জায়গায় ঘোরা থেকে বঞ্চিত হতে হবে আপনাদের শুধুমাত্র কোভিড পরিস্থিতির জন্য। তবে পরবর্তীকালে সব স্বাভাবিক হয়ে গেলেও বেশ কিছু বিধি মেনে যেতে হবে পর্যটকদের।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More